মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১৭ জুন, ২০১৯ ২০:০৫

উপশহরে অবৈধ মাছ বাজার উচ্ছেদে অভিযান

সিলেট নগরীর উপশহর এলাকায় দীর্ঘ দিন ধরে মূল সড়কের পাশে গড়ে উঠেছিল অবৈধ মাছ বাজার। এই মাছ বাজারের কারণে প্রতিদিন যানজটসহ নানা ভোগান্তিতে ছিলেন এই এলাকার বাসিন্দারা। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে আকস্মিক এক অভিযান চালিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে কথিত এই মাছ বাজার।

সোমবার (১৭ জুন) বিকেলে এই অভিযান চালানো হয়। স্থানীয় বাসিন্দারা মেয়রের এমন অভিযানে সাধুবাদ জানিয়েছেন।

তাদের দাবি, চিরতরে বন্ধ করা হোক এই মাছ বাজার।  মাছ বাজার গুড়িয়ে দেয়ার পাশাপাশি এলাকার খাল খননেরও কাজ শুরু করেন মেয়র।

এর আগে উপশহরের এ, বি, ব্লকসহ সবকটি এলাকার রাস্তার দুপাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি শাহজালাল উপশহর এলাকার বাসা-বাড়ি ভবনে অবৈধ পানির লাইন সংযোগ বিচ্ছিন্নসহ জরিমানা আদায় করা হয়।

অপর এক অভিযানে এই এলাকার রাস্তার দুই পাশের অবৈধ বিল বোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণ করা হয়।

অভিযান শেষে মেয়র আরিফুল হক চৌধুরী স্থানীয় এলাকাবাসীদের উদ্দেশ্যে বলেন, অভিজাত এলাকা শাহজালাল উপশহর দিয়ে আবাসিক জনসাধারণের বাইরেও প্রতিদিন এখানে কয়েক হাজার মানুষ বিভিন্ন অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে আসেন। এই মাছ বাজারের কারণে এই এলাকা দিয়ে যাতায়াতকারী বাসিন্দাদের পড়তে হয় নানা দুর্ভোগে।

তিনি বলেন, এখন থেকে এখানে আর কোন বাজার বসবে না। যারা এসব অবৈধ কর্মকাণ্ডের সাথে জড়িত তারা সিলেটবিদ্বেষী। সিলেট একটি ক্লিন সিটি হোক তা তারা চায় না।

অভিযানে সিসিকের ২২নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, মহিলা কাউন্সিলর রেবেকা আক্তার লাকী, সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল কুমার, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, শামসুল হক পাটোয়ারী, ইসমাইলুর রহমান, উপসহকারী প্রকৌশলী এনামুল হক তরফদার, সুনীল মজুমদার, উপসহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ (তানিম) সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত