কুলাউড়া প্রতিনিধি

২৪ জুন, ২০১৯ ০১:২১

কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনা: ভিড় আর ‘ফেসবুক লাইভে’ উদ্ধার কাজ ব্যাহত

মৌলভীবাজারের কুলাউায় সেতু ভেঙ্গে দুর্ঘটনায় পড়া ট্রেনটির যাত্রীদের উদ্ধারে বেগ পেতে হচ্ছে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যদের। অতিউৎসাহীদের ভিড় আর ফেসবুক লাইভের হিড়িকের কারণে ব্যাহত হচ্ছে উদ্ধার কাজ।

পুলিশের পক্ষ থেকে দুর্ঘটনা এলাকা থেকে উৎসুক জনতাকে সরে যেতে মাইকিং করা হচ্ছে। ফেসবুক লাইভ বন্ধ করার আহ্বান জানিয়েছে পুলিশ।

এছাড়া ওই এলাকায় আলোর স্বল্পতা থাকায়ও উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে। টর্চ লাইট জ্বালিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে দমকল বাহিনী ও পুলিশ।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উয়ারদৌস হাসান জানান, অতিউৎসাহী জনতা আর ফেসবুক লাইভ করার হিড়িকের কারণে ব্যাহত হচ্ছে উদ্ধার কাজ। হতাহতদের দ্রুত উদ্ধারে উৎসুক জনতাকে দুর্ঘটনা এলাকা ছেড়ে যাওয়ার অনুরোধ করেন তিনি।
 
রোববার রাত ১১টার দিকে কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে বনশাইল নামক স্থানে সেতু ভেঙ্গে উপবন ট্রেনের তিনটি বগি নদীতে ছিটকে পড়ে। লাইনচ্যুত হয় আরও কয়েকটি বগি। রাতে সিলেট স্টেশন থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য ওই ট্রেনটি ছেড়ে যায়।

ওই দুর্ঘটনায় এ পর্যন্ত পাঁচজন নিহত ও শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

দুর্ঘটনার ফলে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার একটি সেতু ভেঙ্গে পড়ায় সিলেটের সাথে সারাদেশের সড়ক যোগাযোোগও পাঁচ দিন ধরে প্রায় বন্ধ রয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত