রবিবার, ২০ অক্টোবর ২০১৯ ইং

কমলগঞ্জ প্রতিনিধি

১১ জুলাই, ২০১৯ ১৮:৪১

কমলগঞ্জে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

গাছ পড়ে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক যোগাযোগ বন্ধ ছিল ৪ ঘণ্টা

টানা বৃষ্টির কারণে কমলগঞ্জে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। লোকজন তেমন একটা ঘরের বাহিরে বের হচ্ছেন না। টানা বৃষ্টির কারণে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের পাশে বেশ কিছু গাছও শিকড়সহ উপড়ে পড়েছে। যার ফলে কমলগঞ্জের সাথে শ্রীমঙ্গলের সড়ক যোগাযোগ বেলা ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বন্ধ ছিল। এতে সড়কের দুই দিকে প্রচুর যানবাহন আটকা পড়ে।

বুধবার রাত থেকে হালকা বৃষ্টি হলেও বৃহস্পতিবার ভোর ৬টা থেকে কমলগঞ্জে টানা ভারী বৃষ্টি শুরু হয়। মাঝে মাঝে ৫ থেকে ১০ মিনিট বিরতি দিলেও আবারও অবিরাম বৃষ্টি শুরু হয়। ফলে বৃহস্পতিবার উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শিক্ষার্থীদের উপস্থিতি খুবই কম ছিল। খেটে খাওয়া মানুষজন ঘরের বাহিরে বের হতে পারেনি। হাট বাজারে লোক সমাগম কম থাকায় সড়কে যানবাহন সংখ্যাও ছিল কম।

এদিকে টানা বৃষ্টির কারণে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর মাগুরছড়া গ্যাস কূপ এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের পাশে বেশ কয়েকটি গাছ শিকড়সহ উপড়ে পড়ে। এর মাঝে একটি বড় গাছ সড়কের উপর আড়াআড়ি ভাবে পড়ে যাওয়ায় প্রায় ৪ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল এ সড়কে।

শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল লাইনের বাস মালিক সমিতির ব্যবস্থাপক জুলহাস আহমদ বলেন, মাগুরছড়া গ্যাস কূপ এলাকায় একটি বড় গাছ পড়ে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। আমাদের একজন বাস চালক নজরুল ইসলাম মুঠোফোনে জানিয়েছেন পড়ে থাকা গাছ কেটে সরানো হয়নি বলে প্রায় ৩ ঘণ্টা বাস নিয়ে এ সড়কে আটকা পড়েন।

এ ব্যাপারে সড়ক জনপথ বিভাগের কর্মসহকারী দেবাশীষ দে বলেন, মাগুরছড়া সড়কে গাছ পড়ে যানবাহন চলাচল বন্ধ ছিল অনেকক্ষণ। গাছ সরানোর জন্য লোকজন পাঠানো হয়েছে। যান চলাচল ও স্বাভাবিক হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত