মৌলভীবাজার প্রতিনিধি

১৩ জুলাই, ২০১৯ ১৩:২৪

মনু, ধলাই ও কুশিয়ারার পানি বিপদসীমার উপরে

ফাইল ছবি

মৌলভীবাজারের মনু, কুশিয়ারা ও ধলাই নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এরই মধ্যে ধলাই নদীর একটি ভাঙা বাঁধ দিয়ে পানি প্রবেশ করে কমলগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড প্লাবিত হয়েছে।

শনিবার (১৩ জুলাই) মনু নদের পানি বিপদ সীমার ৩৭ সেন্টিমিটার উপর দিয়ে, ধলাই নদীর পানি ৩০ সেন্টিমিটার উপর দিয়ে এবং কুশিয়ারা নদীর পানি ৪২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তথ্যমতে শুক্রবার (১২ জুলাই) মধ্যরাত থেকে মনু নদ, কুশিয়ারাও জেলার কমলগঞ্জের ধলাই নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে।

এর মধ্যে গত ১ ঘণ্টায় ধলাইর পানি ২ সেন্টিমিটার কমেছে। কিন্তু ক্রমাগত বাড়ছে মনুর পানি।

সকাল ১০টার প্রতিবেদনে পাউবো জানায়, মনুর পানি মনু রেলব্রিজ এলাকায় বিপদসীমার ৩৭ সেন্টিমিটার ও শহরের চাদনীঘাট ব্রিজে বিপদসীমার ৩৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ধলাইর পানি ধলাই রেলব্রিজ এলাকায় বিপদসীমার ৩২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্তী জানান, টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে কুশিয়ারা, মনু ও ধলাই নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে। আশা করা হচ্ছে পানি নেমে যাবে। নদী ভাঙন ও বন্যা এড়াতে আমরা কাজ করেছি। এখনো বন্যা মোকাবিলায় প্রস্তুত রয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত