নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই, ২০১৯ ১৬:৩০

সিলেটে টিলার পাদদেশে বসবাসকারীদের সরিয়ে নিতে অভিযান

সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমে সংবাদ প্রকাশের পর অভিযানে প্রশাসন

টানা বৃষ্টির মধ্যে সিলেটে পাহাড়-টিলার পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিয়ে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমে সংবাদ প্রকাশের পর তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে অভিযানে নেমেছে প্রশাসন।

সোমবার (১৫ জুলাই) সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বহর ২, গুচ্ছগ্রাম ও সিরাজনগর এলাকায় ঝুঁকিপূর্ণ টিলার পাশে বসবাসকারী বাসিন্দাদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে।

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সিলেটে পাহাড়-টিলার ধসের শঙ্কা দেখা দেওয়ায় এ অভিযান চালানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার।

সকাল ১০টা থেকে তারা সদর উপজেলার বহর, টুকেরবাজার ইউনিয়নের জাহাঙ্গীরনগর এলাকায় পাহাড়-টিলার পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার জন্য অভিযান চালান।

এ সময় বসবাসকারীদের কয়েকদিনের জন্য আশ্রয় কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানান তারা।

সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ জানান, সিলেটে পাহাড় ধসের শঙ্কা থাকায় পাহাড়-টিলার পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের জন্য প্রশাসন নিরাপদ আশ্রয়কেন্দ্র চালু করেছে। সোমবার সকালে এসব এলাকায় অভিযান করে বসবাসকারীদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য বুঝিয়ে বলা হয়।

এছাড়া নগরীর জগদিশ টিলা নামে একটি ঝুঁকিপূর্ণ পাহাড়ের খবর পেয়ে তিনি সেটি সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি।


উল্লেখ্য, ১৫ জুলাই রোববার সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমে ''সিলেটে টিলার পাদদেশে ঝুঁকি নিয়ে সহস্রাধিক পরিবারের বাস'' শীর্ষক শিরোনামে একটি সংবাদ প্রকাশের পরদিন ১৬ জুলাই এ অভিযান চালিয়েছে সিলেট জেলা ও উপজেলা প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত