নবীগঞ্জ প্রতিনিধি

২০ জুলাই, ২০১৯ ১৬:১১

প্রধানমন্ত্রীর অনুমোদনের পর শীঘ্রই কুশিরারার কাজ শুরু: জাহিদ ফারুক

পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেন, কুশিয়ারা নদীর বাঁধ নির্মাণ ও নদী খননের ব্যাপারে পানি সম্পদ মন্ত্রণালয়ের একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। আমরা অচিরেই প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ের মাধ্যমে একনেকে উত্তাপন করবো। প্রধানমন্ত্রী এই প্রকল্পটি অনুমোদন করলে আমরা শীঘ্রই এই প্রকল্পটির কাজ শুরু করতে পারবো। এর ফলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহাতে হচ্ছে তা থেকে রক্ষা পাবেন।

শনিবার (২০ জুলাই) নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের কুশিয়ারা নদীর তীরবর্তী এলাকা পাহাড়পুর ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও নদীভাঙন পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সকাল সাড়ে ১০টায় মন্ত্রী হবিগঞ্জ সার্কিট হাউজ থেকে গাড়িযোগে কুশিয়ারা নদীর ভাঙন ও নদীর তীরবর্তী এলাকা পরিদর্শন করেন।

আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, পর্যায়ক্রমে বিবিয়ানা নদীও খনন করা হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, প্রধান প্রকৌশলী উত্তর-পূর্বাঞ্চল নিজামুল হক, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, হবিগঞ্জের সিভিল সার্জন স্বপন কুমার বসাক, মৌলভীবাজার ও এম ডিভিশনের প্রকৌশলী আব্দুস শহীদ, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) এস এম ফজলুল হক, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এডভোকেট আবুল ফজল, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান, উপ-বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম মোস্তফা, ডা. ইদ্রিস আলম, ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত