নিজস্ব প্রতিবেদক

১১ আগস্ট, ২০১৯ ২৩:১০

জৈন্তাপুরে ৬৫ বস্তা ভারতীয় সুপারি জব্দ

সিলেটের জৈন্তাপুর উপজেলা সদরের নয়া গাং নদী থেকে ৬৫ বস্তা ভারতীয় সুপারি সহ ১টি নৌকা আটক করেছে বিজিবি। রোববার (১১ আগস্ট) সকালে ১৯ বিজিবি জৈন্তাপুর ক্যাম্প এক অভিযান পরিচালনা করে ভারতীয় এই সুপারি জব্দ করে।

সূত্র জানায়, রোববার সকাল ১১টায় প্রতি দিনের মতো জৈন্তাপুর উপজেলা বিভিন্ন সীমান্ত পথ দিয়ে ভারত হতে চোরাকারবারিরা বিভিন্ন প্রকার কাঁচামাল, সুপারি, মদ, ইয়াবা, মোটর সাইকেল, ভারতীয় নিম্নমানের চাপাতা, বিভিন্ন প্রজাতির সিগারেট, নাছির বিড়ি ও গরু মহিষ বাংলাদেশে নিয়ে আসে। এ সকল ভারতীয় পণ্য সামগ্রী নিরাপদে নিয়ে আসার রোড হিসাবে বর্ষাকালে উপজেলার ছোট নয়া গাং, বড় নয়া গাং নদী ও সারী নদী দিয়ে নৌকা যোগে বাংলাদেশে প্রবেশ করে।

আরও জানা যায় সুপারি, বিডি ও সিগারেটের বস্তায় মধ্যে সুকৌশলে ভারতীয় মদ, ইয়াবা পাচার করছে। চোরাকারবারিরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলেতে সাহস পায় না। যার ফলে প্রতিনিয়ত এ সকল মাদক দ্রব্য বাংলাদেশে প্রবেশ করছে।

সূত্র আরও জানায়, এসময় জৈন্তাপুর উপজেলার চোরাকারবারি দলের অন্যতম সদস্য ৪টি নৌকা দিয়ে ২৭৫ বস্তা ভারতীয় সুপারির চালান বাংলাদেশে প্রবেশ করে। জৈন্তাপুর ক্যাম্পের বিজিবি সদস্যরা জানতে পেরে নয়াগাং নদীতে অভিযানে নামে। এ সময় তারা ৬৫ বস্তা সুপারি সহ ১টি নৌকা আটক করে জৈন্তাপুর ক্যাম্পে নিয়ে যায়। এদিকে বিজিবির উপস্থিতি বুঝেতে পেরে চোরাকারবারি চক্রের সদস্যরা ৩টি সুপারি বুঝাই নৌকা সুকৌশলে নদীর পানিতে ডুবিয়ে রেখে পালিয়ে যায়।

এ ব্যাপারে ১৯ বিজিবির জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সিগন্যাল তোফাজ্জল হোসেন বলেন- গোপন সংবাদের ভিত্তিতে ছোট নয়াগাং নদীতে অভিযান পরিচালনা করে ৬৫ বস্তা সুপারিসহ নৌকা আটক করে ক্যাম্পে নিয়ে আসি।

তিনি আরও বলেন আমি এই ক্যাম্পে নতুন যোগদান করেছি। চোরাচালান বন্ধে আপনারা আমাকে তথ্য দিয়ে সহযোগিতা করুন চোরাকারবারি যত শক্তিশালী হউক না কেন, আমরা সীমান্তের চোরাকারবার বন্ধ করতে সর্বদা প্রস্তুত।

আপনার মন্তব্য

আলোচিত