বড়লেখা প্রতিনিধি

১৬ আগস্ট, ২০১৯ ২৩:০৯

দেশে কেউ গৃহহীন থাকবে না: পরিবেশ মন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘দেশে কেউ গৃহহীন থাকবে না। আমাদের সরকার আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীনদের ঘর তৈরি করে দিচ্ছে। যাদের ঘর নাই পর্যায়ক্রমে আমাদের সরকার তাদের ঘর তৈরি করে দেবে।’

মন্ত্রী শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ‘যার জমি আছে ঘর নাই, তার নিজের জমিতে’ গৃহ নির্মাণের আওতায় ৪৬টি ঘর ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় দুর্যোগ সহনীয় প্রকল্পের ১০টিসহ মোট ৫৬টি নব নির্মিত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ৪৬টি সেমি-পাকা ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৪৬ লাখ টাকা ও দুর্যোগ সহনীয় ১০টি পাকা ঘরে ব্যয় হয়েছে ২৫ লাখ ৮৫ হাজার ৩১০ টাকা।

আলোচনা সভায় বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরানের সভাপতিত্বে ও বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শরীফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান আজির উদ্দিন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান।

আপনার মন্তব্য

আলোচিত