কমলগঞ্জ প্রতিনিধি

২১ আগস্ট, ২০১৯ ১৮:৩৪

কমলগঞ্জে সেতু ভেঙে যানবাহন চলাচল বন্ধ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ছলিমবাজার-সুনছড়া সড়কের বেহাল দশায় এলাকাবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়াও রাস্তার মধ্যে একটি সেতুর মধ্যভাগ ও পাশের র‌্যালিং ভেঙে যাওয়ায় বর্তমানে এই সড়কে কোন ধরনের যান বাহন চলাচল করতে পারছে না। যার ফলে এই এলাকার হাজারো মানুষ চরম ভোগান্তিতে পড়ছেন।  

জানা যায়, কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের ছলিমবাজার-সুনছড়া রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ। এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক গ্রামের হাজার হাজার মানুষ চলাচল করেন। এটিই স্কুল-কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সর্বস্তরের জনসাধারণের জেলা ও উপজেলা সদরে চলাচলের একমাত্র রাস্তা। গুরুত্বপূর্ণ হওয়ার পরও এখন পর্যন্ত সড়কটির পাকা বা ইট সলিং এর কোন কাজ হয়নি। তার উপর রাস্তার মধ্যে থাকা একটি সেতু প্রায় ৩ বছর যাবত অল্প অল্প করে ভেঙ্গে বিশাল আকার ধারণ করেছে। যার ফলে বর্তমানে কোন ধরনের যান বাহন চলাচল করতে পারছে না এই সড়কে।

এ ব্যাপারে সংশ্লিষ্টদের অবগতি করলেও কোন পদক্ষেপ গ্রহণ করছেন না বলে অভিযোগ করেন এলাকাবাসী।

এলাকাবাসী জানান, প্রায় ৩ বছর যাবত এই সড়ক মেরামত করা হয়নি। বিগত বন্যায় সড়কের অনেক স্থানে ভেঙে যায়। স্থানীয় ইউপি সদস্য সুকুমার দেবনাথ, এলাকাবাসীকে নিয়ে ব্যক্তিগতভাবে কিছুটা মেরামত করেছিলেন। বৃষ্টি হলেও সড়কটির অবস্থা ভয়াবহ হয়ে উঠে।  বর্তমানে এই রাস্তা দিয়ে কোন ধরনের যান বাহন চলাচল করতে পারছে না।

দীর্ঘদিন ধরে রাস্তা ও সেতুর কথা এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানোর পরও কোন ধরনের পদক্ষেপ নেননি। তাই এ বিষয়টি নিয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।  

এ ব্যাপারে এলজিইডি’র কমলগঞ্জ উপজেলা সহকারি প্রকৌশলী মো. মামুন ভূঁইয়া জানান, রাস্তার টেন্ডার হয়েছে। শীঘ্রই কাজ শুরু হবে।

আপনার মন্তব্য

আলোচিত