শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং

নবীগঞ্জ প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৫৩

নবীগঞ্জে দুর্বৃত্তের আগুনে ৯টি গরু-ছাগল পুড়ে ছাই

হবিগঞ্জের নবীগঞ্জে 'পূর্ব শত্রুতার জের ধরে' এক কৃষকের ৭টি গরু রাতের আধারে পুড়িয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এতে অন্তত সাড়ে তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ওই কৃষক।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বুধবার ভোর রাতে কোনো এ সময় উপজেলার সমরগাঁও গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মখলিছ উল্লাহর ছেলে কৃষক জফর মিয়ার গোয়াল ঘরে ভোররাতে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। আগুনের তাপদাহ ও গরুগুলোর ডাক শুনে তিনি ঘুম থেকে উঠে বিষয়টি দেখতে পান। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনলেও সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এ সময় একটি ষাঁড়, ৪টি গাভী, ২টি বাছুরসহ ৭টি গরু ও ২টি ছাগল পুড়ে মারা যায়। এতে ওই কৃষকের অন্তত সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে কৃষক জফর মিয়া বলেন, আমার সন্দেহ হয় আমার প্রতিপক্ষরা পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে দিয়েছে। এ ঘটনায় আমার অনেক বড় ক্ষতি হয়ে গেছে। আমি প্রশাসনের মাধ্যমে এর সঠিক বিচার চাই।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্তপূর্বক কঠোর ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে জেলা গোয়েন্দা শাখাসহ জেলার সকল অপারেশনাল ইউনিটকে নির্দেশনা প্রদান করা হয়েছে। আসামি যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

আপনার মন্তব্য

আলোচিত