রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৩১

সুনামগঞ্জে কেন্দ্রীয় সভাপতির সভা বয়কট জেলা ছাত্রলীগের একাংশের

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সুনামগঞ্জ আগমন উপলক্ষে অনুষ্ঠিত ছাত্রলীগের কর্মীসভা বয়কট করেছেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের একাংশের নেতারা। জেলা কমিটির অর্ধেক নেতাকর্মীর সাথে কোন ধরনের আলোচনা না করেই এই কর্মীসভা আয়োজন করা হয় বলেও অভিযোগ নেতাদের।

আজ বুধবার দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে জরুরি সংবাদ সম্মেলন ডেকে সভা বয়কটের ঘোষণা দেন ৩০ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রলীগের ১৪ জন নেতা। সংবাদ সম্মেলনের জেলা ছাত্রলীগের ৭ জন সহ-সভাপতি ৩ যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৪ জন সাংগঠনিক সম্পাদক উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতির উপস্থিতি বুধবার ছাত্রলীগের এই কর্মীসভা অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, ২০১৮ সালের ২৪ এপ্রিল সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের ৩০ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটি অনুমোদনের পর জেলা কমিটির সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন কোন কার্যকরি বা পরিচিতি সভা করতে পারেন নি। তারা নিজেদের লোক দিয়ে পুর্নাঙ্গ কমিটি গঠনের চেষ্টা করছেন। বিষয়টি জানার পর তারা কেন্দ্রে লিখিত অভিযোগ করেছেন। কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির সুনামগঞ্জ আগমন উপলক্ষে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক অর্ধেক নেতাকর্মীর সাথে কোন ধরনের আলোচনা করেননি বা সভার বিষয়ে জানাননি।

নেতারা বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে তারা সুনামগঞ্জে স্বাগত জানান। কিন্তু তাদের কাউকে না জানিয়ে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনগড়া একটি কর্মীসভা আয়োজন করেন। বিষয়টি তারা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে অবগত করেন। কিন্তু বুধবার সকাল ১০ টা পর্যন্ত কোন সুরাহা না হওয়ায় কর্মীসভা বয়কট করেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ সভাপতি জিসান এনায়েত রেজা, ওমর ফারুক সিদ্দিক মামুন, ওয়াসিম মাহমু, আশরাফুল ইসলাম, তৌফিক ইসলাম, সাজ্জাদুর রহমান লিমন, তৌহিদ ইসলাম সাবের, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, মাসকাওয়াত জামান ইন্তি, মাহবুবুল আলম মাহি, সাংগঠনিক সম্পাদক শাহিন মিয়া, আসেফ বখত রাদ, সৃজন দেবনাথ ও ইশতিয়াক আলম পিয়াল।

তবে সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে বলেন,‘ সংবাদ সম্মেলন যেসব অভিযোগ আনা হয়েছে তা  মিথ্যা ও ভিত্তিহীন। জেলা ছাত্রলীগের সকল সাংগঠনিক কর্মকান্ড নিয়ম মোতাবেক পরিচালিত হচ্ছে। আমরা তাদেরকে বার বার ডেকেছি কিন্তু তারা আমাদের ডাকে সাড়া দেয়নি। ’

প্রসঙ্গত, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সুনামগঞ্জ আগমন উপলক্ষে বুধবার বিকালে শহরের শিল্পকলা একাডেমিতে কর্মীসভা আয়োজন করা হয়। সভার আয়োজন করেন জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত