বিশ্বনাথ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:০১

স্লোভাকিয়ায় মারা যাওয়া ফরিদের লাশ আনতে পররাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ পরিবার

স্লোভাকিয়া মারা যাওয়া বিশ্বনাথের ফরিদ উদ্দিন আহমদের মরদেহ বাংলাদেশে আনতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে আবেদন করেছে নিহতের পরিবার। সোমবার দুপুর ২টায় সচিবালয়ে পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরে দেখা করে আবেদনপত্র পৌঁছান সিলেট-২ আসনের সাবেক এমপি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। বিষয়টি নিশ্চিত করেছেন তার পিএস কবিরুল ইসলাম কবির।

এপ্রসঙ্গে জানতে চাইলে শফিকুর রহমান চৌধুরী বলেন, ছেলের লাশ দেশে আনার জন্য পররাষ্ট্রমন্ত্রী বরাবরে স্লোভাকিয়ায় নিহত ফরিদের বাবা সমশাদ আলী আবেদনপত্রটি দিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে সোমবার দুপুরে ওই আবেদনপত্রটি আমি মন্ত্রীর হাতে পৌঁছে দিয়েছি। আর আবেদনপত্রটি তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্ট দপ্তরে পৌঁছানো হয়েছে জানিয়ে শফিক চৌধুরী আরও বলেন, নিহতের লাশ দেশে ফিরিয়ে আনতে পররাষ্ট্রমন্ত্রী সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

জানা গেছে, গত ১ সেপ্টেম্বর দালালের মাধ্যমে ইউক্রেন থেকে ফ্রান্স যাবার পথে স্লোভাকিয়ার জঙ্গলে নিখোঁজ হন সিলেটের বিশ্বনাথের কারিকোনা গ্রামের ফরিদ উদ্দিন আহমদ (৩৫)। নিখোঁজের ১১দিন পর সে দেশের ষ্টরিনা নামক জঙ্গল থেকে ফরিদ উদ্দিন আহমদের (৩৫) লাশ উদ্ধার করা হয়। খবর পেয়ে গত ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে যুক্তরাজ্যের লন্ডন শহর থেকে ফরিদের চাচা আলকাছ আলী আওলাদ সে দেশে গিয়ে ফরিদের লাশ সনাক্ত করেন।

এর আগে ২০১৮ সালে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ দেখতে প্রথমে রাশিয়া যান ফরিদ। খেলা শেষ হওয়ার মাস খানেক পর তিনি রাশিয়ায় অবস্থানরত লিটন বড়–যার সঙ্গে ৭লাখ টাকার চুক্তিতে প্রথমে ইউক্রেন যান। আর চুক্তিমতে তার পরিবার লিটন বড়ুয়ার সহকর্মী সিলেটের বিয়ানীবাজারের কামাল আহমদের কাছে টাকা জমা রাখেন। ইউক্রেনে কয়েক মাস অবস্থান করার পর গত ১ সেপ্টেম্বর চুক্তি অনুযায়ী ওই দালালের মাধ্যমে ইউক্রেন থেকে ফ্রান্স যাত্রা করেন। কিন্তু তার অপর পাঁচ সঙ্গী ও দালাল ফ্রান্সে গিয়ে পৌঁছলেও যাত্রাপথে স্লোভাকিয়ার জঙ্গলে নিখোঁজ হন ফরিদ।

আপনার মন্তব্য

আলোচিত