সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৪

সুনামগঞ্জে মেডিকেল কলেজ হচ্ছে, রেললাইনও আসবে: এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন,‘রোহিঙ্গা সংকট আরো কিছুদিন থাকবে। তবে এর সমাধান অবশ্যই হবে। আমরা সভ্য জাতি, মানবিক জাতি। রোহিঙ্গারা অত্যাচারিত, লাঞ্চিত ও অবহেলিত হয়ে এসেছে। আমরা অন্য কোন দেশের মানুষকে অপমানিত করতে চাই না। বিপদে পরে রোহিঙ্গারা আমাদের দেশে আশ্রয় নিয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদের থাকার ব্যবস্থা করে দিয়েছেন, খাবার দিয়েছেন, আরোও খাবার দিবেন। আমাদের সরকারের বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে ভালো সম্পর্ক আছে এবং বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের তাদের দেশে (মিয়ানমার) ফিরিয়ে নেয়ার জন্য প্রতিনিয়িত চাপ বাড়ছে। শেষ পর্যন্ত মিয়ানমার তাদের নাগরিকদেরকে স্ব-সস্মানভাবে, নিরাপদে নিজভিটায় ফিরে নিয়ে যাবে।

শনিবার সকালে সুনামগঞ্জ সার্কিট হাউজে সুনামগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব মন্তব্য করেন।

মতিবিনিময় সভায় পরিকল্পনা মন্ত্রী সুনামগঞ্জ ও দেশের উন্নয়নে সহযোগিতা চেয়ে বলেন, আগামী সংসদ অধিবেশনেই সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস হবে। সুনামগঞ্জে রেল লাইন আসবে। সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হচ্ছে। আরও উন্নয়ন হবে। গণমাধ্যম কর্মীরা নিশ্চয়ই আমাদের সহযোগিতা করবেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যে যুদ্ধ ঘোষণা দিয়েছেন এ ধরণের কাজের সাথে আমরা আছি। প্রধানমন্ত্রীর কিছু নির্দেশ আছে স্কুল-কলেজ বানানো, ডাকাত ধরা, রাজাকারদের বিচারের আওতায় আনা এ সকল ভালো কাজে আমরা সবাই তাঁর সাথে আছি। ‘সুনামগঞ্জ থেকে সুন্দর বন পর্যন্ত শুদ্ধি অভিযান চলবে।

মতবিনিময় সভায় সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি পঙ্কজ দে’র সভাপতিত্বে ও প্রেসক্লাবের সহসভাপতি একাত্তর টিভি’র জেলা প্রতিনিধি শামম শামীম’এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ্, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান মিজান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত