সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

তাহিরপুর প্রতিনিধি

০১ অক্টোবর, ২০১৯ ০০:৫৩

তাহিরপুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন: ৯ শ্রমিককে ১০দিনের কারাদণ্ড

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত নদী জাাদুকাটায় অবৈধভাবে নদীর তীর থেকে ইঞ্জিনচালিত সেইভ মেশিন (বালি পাথর উত্তোলনের জন্য ব্যবহৃত যন্ত্র) দিয়ে বালি পাথর উত্তোলন করার দায়ে ৯শ্রমিককে ১০দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মুনতাসির হাসান ভ্রামমান আদালত পরিচালনা করে সোমবার সন্ধায় এই দণ্ড দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার গুটিলা গ্রামের মৃত মোঃ আলীর ছেলে বিল্লাল মিয়া (৩৪),ইউনুছপুর গ্রামের ছাদেক মিয়ার ছেলে আকিক মিয়া (২৪),মনা মিয়ার ছেলে কাদির মিয়া (৩২), বড়খলা গ্রামের ফরিদ মিয়ার ছেলে বাদল মিয়া (২৫), সোনাপুর গ্রামের রফিকুলের ছেলে নুর জামাল (২৪), কুকুরকান্দি গ্রামের ফজলুল রহমানের ছেলে আঃ শহিদ (২২), রসুলপুর গ্রামের নুর ইসলামের ছেলে শাহ্ আলম (২৫), পাতারগাও গ্রামের হানিফ মিয়ার ছেলে সাইফুল ইসলাম (২৪),বাবুল মিয়ার ছেলে রকিব মিয়া (২৩)।

এর পূর্বে বিকালে তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মোহাম্মদ আমির উদ্দিন ও এএসআই জহিরুল হকের নেতৃত্বে অভিযান পরিচালনা করে দশটি নৌকা ও ৯জন বালি পাথর উত্তোলনাকারী শ্রমিককে আটক করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মুনতাসির হাসান পলাশ জাদুকাটা নদীর বড়টেক এলাকায় এসে আটককৃত নৌকা আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করেন।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান জানিয়েছেন, দন্ডপ্রাপ্ত শ্রমিকদের মঙ্গলবার জেল হাজতে প্রেরণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত