সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

কমলগঞ্জ প্রতিনিধি

০৩ অক্টোবর, ২০১৯ ১৭:৫৯

কমলগঞ্জে দুর্গোৎসব উপলক্ষে চাল বিতরণ

হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে ১৪২ টি পুজামন্ডবে সরকারী অনুদান (জিআর) এর চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর ১টায় উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাল বিতরণ কর্মসুচীর উদ্বোধন করেন স্থানীয় সাংসদ মো. আব্দুস শহীদ।

এ উপলক্ষে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান। সাংবাদিক শাহীন আহমেদের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, কমলগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর লাল সাহা, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাশ। অনুষ্ঠানে কমলগঞ্জ উপজেলার ১৪২টি পূজামন্ডপে ৫শ কেজি করে জিআর এর চাল বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক চিফ হুইপ, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি বলেন, শারদীয় দুর্গাপূজা বাঙালির জাতীয় উৎসব। ধর্ম যার যার, উৎসব সবার- এই নীতিতে বিশ্বাস করে বাংলাদেশ। কমলগঞ্জে শারদীয় দুর্গোৎসব অত্যন্ত জাঁকজমকভাবে অনুষ্ঠিত হয়। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। এখানে জাতি, ধর্ম নির্বিশেষে সবাই সব ধর্মীয় উৎসবে অংশগ্রহণ করে। আমাদের সংবিধানে সংখ্যাগুরু সংখ্যালঘু বলে কোনো কথা নেই। এখানে সকল ধর্মাবলম্বীর অধিকার সুনিশ্চিত করা আছে। এখানে সবাই সমান। কোনো সম্প্রদায়ের মধ্যে বিভেদ নেই। তিনি বলেন, কমলগঞ্জে অতীতকাল থেকে অত্যন্ত শান্তিপূর্ণ ও নিরাপত্তার সঙ্গে দুর্গাপূজা উদযাপিত হয়। তারপরও দুর্গোৎসবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। তিনি আরও বলেন, কোথাও নিরাপত্তার শঙ্কা দেখা দিলে সঙ্গে সঙ্গে আমাদের জানাবেন। আমি প্রতিবারের মতো এবারও দুর্গোৎসব চলাকালে নিজ নির্বাচনী অবস্থান করব।

আপনার মন্তব্য

আলোচিত