রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

২১ অক্টোবর, ২০১৯ ১৫:৫৮

‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ উচ্চারণ, হট্টগোল

রবীন্দ্র স্মরণোৎসবের মতবিনিময় সভায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ আওয়ামী লীগ নেতারা

রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট ভ্রমণের একশ' বছর পূর্তি উপলক্ষে রবীন্দ্র স্মরণোৎসব পালনের প্রস্তুতি নিয়ে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া উপস্থিত থাকবেন এমন বক্তব্য দিলে এনিয়ে হট্টগোল হয়েছে। পরে তার ক্ষমা চাওয়ায় মাধ্যমে হট্টগোলের সমাপ্তি হয়।

সোমবার দুপুরে নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদযাপন পর্ষদের আহবায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ আওয়ামী লীগ নেতারা এসময় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় উদযাপন পর্ষদের যুগ্ম সদস্য সচিব আমিনুল ইসলাম চৌধুরী লিটন বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে কে উপস্থিত থাকবেন সেটি ঠিক না হলেও সমাপনী দিনে মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া উপস্থিত থাকবেন।

উদযাপন পর্ষদের যুগ্ম সদস্য সচিবের মুখে প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়ার নাম উচ্চারণের সঙ্গে সঙ্গে অনুষ্ঠানস্থলে হট্টগোল শুরু হয়। কেউ কেউ কমিটিতে তার অনুর্ভুক্তি নিয়ে আপত্তিও তোলেন।

উদ্ভূত পরিস্থিতিতে আমিনুল ইসলাম লিটন তার ভুল বুঝতে পেরে এ ভুলের জন্য পর্ষদের আহবায়কসহ উপস্থিত সকলের কাছে ক্ষমা চান।

লিটন বলেন, ভুল মানুষের হয়। আজ যখন সবাই এতো কথা বলছেন, যখন জনতার মঞ্চে যখন বিএনপির বিরুদ্ধে আন্দোলন হয় তখন সেখানে আমিনুল ইসলাম লিটন বদর উদ্দিন কামরানের নেতৃত্বে উপস্থিত ছিল। এ কারণে বিএনপি আমাদের পাঁচ বছরের জন্য গায়েব করেছিল।

লিটনের বক্তব্যের মাঝপথে তাকে থামিয়ে দিয়ে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, মানুষের ভুল সব সময় হয়। দিস ওয়াজ এ গ্রেট মিস্টেক অফকোর্স। কারণ শেখ হাসিনা এখন থার্ড কনজিকুউটিভ টার্ম। তার আগেও একবার ছিলেন। এখন বোধ হয় শেখ হাসিনার প্রাইম মিনিস্টারশিপ খালেদা জিয়ার থেকে বেশি সময় হয়ে গেছে। এটা আপনারা ক্ষমা করে দেন।

উল্লেখ্য, ১৯১৯ সালে সিলেটে আসেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। এ বছর তার সিলেট আগমনের শতবর্ষ পূর্ণ হচ্ছে। সিলেটে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের আগমনের শতবর্ষপূর্তি অনুষ্ঠান আগামী ৭ ও ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। সিলেটে এ শতবর্ষপূর্তি অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। ইতোমধ্যে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে আহ্বায়ক ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে সদস্য সচিব করে গঠন করা হয়েছে ‘সিলেটে রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণোৎসব’ কমিটি।

আপনার মন্তব্য

আলোচিত