মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

০৯ নভেম্বর, ২০১৯ ০২:৩৯

কমিটি নিয়ে বিরোধ: সিলেট বিএনপির বিক্ষুব্ধদের শো-ডাউন আজ

কমিটি নিয়ে সিলেট বিএনপির বিরোধ কিছুতেই মিটছে না। সিলেট জেলা বিএনপি এবং জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি নিয়ে বিরোধ দিনদিন চরম আকার ধারণ করেছে।

এই দুই কমিটি নিয়ে বিক্ষুব্ধ নেতারা আজ (শনিবার) নগরীতে নিজেদের শক্তির জানান দেবেন। ব্যাপক শো-ডাউনের মাধ্যমে আজ ঘোষিত কমিটি আর নেপথ্যের কুশীলবদের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করা হবে বলে জানিয়েছেন বিএনপির একাধিক নেতা। আজ দুপুরে নগরীর কোর্ট পয়েন্ট থেকে শহীদ মিনার পর্যন্ত বিক্ষোভ মিছিল করবেন বলে জানিয়েছেন বিএনপির এই নেতারা।

সম্প্রতি সিলেট জেলা বিএনপি এবং জেলা ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এ নিয়ে সিলেট বিএনপির শীর্ষ নেতাদের একটি বড় অংশের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এরই জের ধরে কেন্দ্রে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র জমা দেন বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী এবং সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক সামসুজ্জামান জামান।

মির্জা ফখরুল তাদের পদত্যাগপত্র গ্রহণ না করে কমিটি নিয়ে আপত্তির বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিলেও সিলেটের নেতাদের ক্ষোভ প্রশমিত হয়নি। ফলে আজ শো-ডাউন দিয়ে নিজেদের শক্তির জানান দিতে চান তারা।

বিএনপির বিক্ষুব্ধ নেতারা জানান, সিলেটের একজন কেন্দ্রীয় নেতা বিএনপির শীর্ষ নেতাদের ভুল বুঝিয়ে একের পর এক পকেট কমিটি অনুমোদন করাচ্ছেন। এতে ত্যাগী নেতাকর্মীদের উপেক্ষিত করা হচ্ছে। এসব কমিটির মাধ্যমে সিলেটে বিএনপিকেই দুর্বল করে ফেলা হচ্ছে।

সিলেট মহানগর বিএনপির সাবেক তথ্য প্রযুক্তি সম্পাদক মতিউল বারী চৌধুরী বলেন, জীবনভর যারা রাজপথে আন্দোলনে সক্রিয় ছিলেন, মামলা-হামলার শিকার হয়েছেন, কমিটি গঠনের সময় নেওয়া হচ্ছে না। সিলেট বিএনপি নিয়ে এই পাশা খেলার প্রতিবাদ জানাতেই আমরা আজ রাজপথে নামবো।

আপনার মন্তব্য

আলোচিত