সিলেটটুডে ডেস্ক

১৬ নভেম্বর, ২০১৯ ১৮:৫৫

শাহজালালের (রহ.) জীবন ও কর্মের স্মারক প্রকাশ করবে জেলা ইমাম সমিতি

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার নির্বাহী পরিষদের বৈঠকে আগামী ২০ জানুয়ারি “হযরত শাহজালাল (রহ:) এর জীবন ও কর্ম শীর্ষক” সেমিনার এবং স্মারক গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত হয়।

গত শুক্রবার (১৫ নভেম্বর) বাদ মাগরিব নাইওরপুলস্থ একটি হোটেলে জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিনের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা জালাল উদ্দীন ভুইঁয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় জেলা ইমাম সমিতি।  

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- দেশ ও বিদেশে অবস্থানরত সকল আগ্রহী লেখকদের কাছে হযরত শাহজালাল (রহ.) এর জীবন ও কর্মের উপর, সিলেট আগমনের প্রেক্ষাপট, সিলেট আগমনের উদ্দেশ্য, আগমনকালে সিলেটের ধর্ম ও সামাজিক অবস্থা, তাঁর আগমনে সিলেটবাসী কি পেল, হযরত শাহজালাল মুজাররদে ইয়ামনীর আধ্যাত্মিক সাধনা ও মানব জীবনে এর প্রভাব ইত্যাদি বিষয়ে তথ্য ও তথ্যপূর্ণ দালিলিক লিখা আহবান করা হয়েছে। সকল লিখা [email protected] এ পাঠাতে হবে।

সভায় সিদ্ধান্ত নেয়া হয় আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সকল নির্বাহী সদস্য নিজ নিজ মাসিক এয়ানত এবং উপ-শাখাগুলো স্ব স্ব এয়ানত পরিশোধ করবে, অন্যথায় সদস্যপদ বাতিল বলে গণ্য হবে।  

সভায় জানানো হয় জেলা সেক্রেটারি আলিমে দ্বীন মাওলানা জালাল উদ্দীন ভুইঁয়া আগামী ২০ নভেম্বর পবিত্র উমরাহ আদায়ের জন্য সফরে রওয়ানা করবেন। তাঁর অনুপস্থিতিতে জয়েন্ট সেক্রেটারি হাফেজ মাওলানা শিহাব উদ্দিন দায়িত্ব পালন করবেন।

সভায় জৈন্তাপুর উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা শামসুল আলম এর আশুরোগ মুক্তি ও মহানগর ইমাম সমিতির আন্তর্জাতিক হাফিজ সম্মেলনের সফলতা কামনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত