সিলেটটুডে ডেস্ক

১৯ নভেম্বর, ২০১৯ ২০:১৯

‘সরকারের ব্যর্থতাই পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির কারণ’

সিলেট মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেছেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকারের ব্যর্থতাই পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণ। তারা সিন্ডিকেটের মাধ্যমে দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে। আর জনগণের উপর করের বোঝা চাপিয়ে দিয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে সিলেট মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন নাসিম হোসাইন।

তিনি বলেন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। মানুষের ভোটাধিকার হরণ করে জোরপূর্বক গদি দখলের মাধ্যমে টানা ১০ বছরেরও বেশী সময় ধরে দেশপরিচালনা করে আওয়ামী লীগ প্রতিটি সেক্টরে সিন্ডিকেট তৈরি করে রেখেছে। সেই সিন্ডিকেটের কারণে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি চরম আকার ধারণ করেছে। পেয়াজের ঝাঁঝ শেষ হতে না হতেই লবনকাণ্ডে দেশের মানুষ অস্থির হয়ে পড়েছে।

তিনি আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির কারণে দেশের প্রান্তিক জনগোষ্ঠী আজ না খেয়ে মরার উপক্রম হয়েছে। সরকার মানুষের কল্যাণে কোন কাজ না করে বরং মানুষের খাদ্যাভ্যাস নিয়ে মশকরা করছে। সরকার অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে মানুষকে পেঁয়াজ খাওয়া ছেড়ে দেয়ার পরামর্শ দেয়। এখন লবণের দাম বৃদ্ধির গুজব উঠছে সরকার হয়তো এবার মানুষকে লবণ খাওয়া ছেড়ে দেয়ার পরামর্শ দিতে পারেন।

এভাবে সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে এখন সরকার কি মানুষ সবকিছু খাওয়া ছেড়ে দেয়ার পরামর্শ দিবেন বলে প্রশ্ন করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।   

নাসিম হোসাইন বলেন, এভাবে একটি দেশ চলতে পারেনা। এই সরকারের বিদায় ছাড়া মানুষের মুক্তির পথ খোলা নেই। অবিলম্বে পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করুন।  

এসময় তিনি কারান্তরীণ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি তারেক রহমানের বিরুদ্ধে দেয়া সাজা বাতিল ও সকল মামলা প্রত্যাহার করার আহবান জানান।
 
সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে মহানগর বিএনপি, ২৭টি ওয়ার্ডের নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. আশরাফ আলীর পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর সহসভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, সাবেক কাউন্সিলার হুমায়ুন কবির শাহীন, কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী ও আমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, মাহবুব চৌধুরী, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, পরিবার কল্যাণ সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব ও সদস্য সচিব শাহনেওয়াজ বখত তারেক, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, বিএনপি নেতা উজ্জল রঞ্জন চন্দ, কয়েস আহমদ সাগর, মোতাহির আলী মাখন, শফিকুর রহমান টুটুল, মখলিছ খান, সিরাজ বক্স, রফিকুল ইসলাম, দিলোয়ার হোসেন রানা, কামাল হাসান জুয়েল, ময়নুল হক স্বাধীন, মাহবুব আহমদ চৌধুরী, স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল ওয়াহিদ সুহেল, যুবদল নেতা তফাজ্জুল হোসেন বেলাল, আনোয়ার হোসেন মানিক, সাইদুর রহমান সুজান, আসাদুল হক আসাদ, লুৎফুর রহমান, মামুন আহমদ মিন্টু, মসরুর চৌধুরী, লোকমান আহমদ, নজরুল ইসলাম, জামাল আহমদ খান, সাঈদ মাহমুদ ওয়াদুদ, কয়েস আহমদ, স্বেচ্ছাসেবক দল নেতা দিলোয়ার হোসেন চৌধুরী, আফসর খান, জামিল আহমদ, জাবেদ আহমদ জীবন, সৈয়দ শহীদ হোসেন, আব্দুল মতিন, ছাত্রদল নেতা জহুরুল ইসলাম রাসেল, আব্দুল হাসিব ও আব্দুল করিম জোনাক প্রমুখ।



আপনার মন্তব্য

আলোচিত