গোলাপগঞ্জ প্রতিনিধি

২১ নভেম্বর, ২০১৯ ২২:৪৩

গোলাপগঞ্জে বিশ্ব এন্টিবায়োটিক সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা

সিলেটের গোলাপগঞ্জে বিশ্ব এন্টিবায়োটিক সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১নভেম্বর) বেলা ১১টায় গোলাপগঞ্জ উপজেলা সদরে ঔষধ প্রশাসন অধিদপ্তর সিলেটের উদ্যোগে র‍্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ঔষধ প্রশাসন অধিদপ্তর সিলেটের কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম সুমন বলেন মানব দেহের রোগ প্রতিরোধের জন্য ঔষধের প্রয়োজন। এ ক্ষেত্রে এন্টিবায়োটিকের অপ্রয়োজনীয় ব্যবহার মারাত্মক ক্ষতির কারণ হতে পারে। এ ব্যাপারে রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ ছাড়া কোন ধরনের এন্টিবায়োটিক বিক্রি না করার জন্য তিনি গোলাপগঞ্জের ঔষধ ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

এ সময় তিনি ঔষধ ব্যবসায়ীদের উদ্দেশ্যে আরও বলেন কোন ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়া গেলে রেহাই নেই, অবশ্যই শাস্তির আওতায় পড়বেন।

গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির কার্যালয়ে ব্যবসায়ী, গোলাপগঞ্জ ঔষধ ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ মুয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ নুরুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ। বক্তব্য দেন গোলাপগঞ্জ ঔষধ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বুরহান আহমদ চৌধুরী, ছালেহ আহমদ মুনিম, ছালিক আহমদ, নুরুল ইসলাম হেলাল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত