নিজস্ব প্রতিবেদক

০৬ ডিসেম্বর, ২০১৯ ২৩:২৮

সিলেটে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোরদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান

‘অভিগম্য আগামীর পথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় প্রতিবন্ধী দিবস ২০১৯ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি সিলেট-এর উদ্যোগে আয়োজন করা হয় সিলেট বিভাগের বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোর ও ব্যক্তিদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

শনিবার (৬ ডিসেম্বর) বিকাল ৪টায় নগরীর রিকাবীবাজারস্থ মুক্ত মঞ্চে সিলেট বিভাগের চার জেলা থেকে আগত বিশেষ চাহিদা সম্পন্ন শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে এতে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন এসএমপি সিলেটের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সিলেট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভুঁইয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রাক্তন সাধারণ সম্পাদক এনামুল মুনির, নাট্যব্যক্তিত্ব শাকাওয়াৎ আলী শাহী, ব্লুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের পরিচালক ডি ডি রায় বাবলু, গ্রিন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশনের পরিচালক বায়েজিদ খান, সিলেট বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের অধ্যক্ষ সুরাইয়া নাসরিন, শাহজালাল রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইন্সটিটিউটের পরিচালক হ্যাপী রানী দে।

মাসুদ পারভেজ ও অনুশুয়া বিশারদ অতশীর সঞ্চালনায় অনুষ্ঠানে দলীয় সংগীত, নৃত্য, আবৃত্তি ও অভিনয়ে অংশগ্রহণ করে গ্রিন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন, শাহজালাল রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইন্সটিটিউট, সিলেট বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, স্কুল অব গিফটেড চিলড্রেন এবং ব্লুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় মৌলভীবাজারের শিল্পীবৃন্দ।

একক সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশনায় অংশগ্রহণ করেন সুনামগঞ্জ জেলার চ্যানেল আই খ্যাত শিল্পী বিথী রাধা নাথ, সুজিত বৈষ্ণব, হবিগঞ্জ জেলার ওয়াদুদুর রহমান রাহুল ও সিলেট জেলার সমীর রঞ্জন বিশ্বাস।

এছাড়াও সিলেট জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর একক পরিবেশনার পাশাপাশি দলীয় পরিবেশনায় অংশগ্রহণ করেন জেলা শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য শিশু বিভাগ এবং সংগীত ও আবৃত্তির সাধারণ বিভাগ।

বিশেষ চাহিদা সম্পন্ন শিল্পীদের অসাধারণ পরিবেশনায় মুগ্ধ হয় হাজারো দর্শক। অনুষ্ঠানের অংশগ্রহণকারী সকল বিশেষ চাহিদা সম্পন্ন শিল্পীদের আয়োজকদের পক্ষ থেকে উপহার ও শীতের উপকরণ কম্বল তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত