জুড়ী প্রতিনিধি

০৮ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫০

দীর্ঘ নাটকীয়তার পর জুড়ী উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন

২০০৪ সালে আনুষ্ঠানিকভাবে জুড়ী উপজেলা প্রতিষ্ঠিত হওয়ার ১৫ বছর পর গত ১৩ নভেম্বর ছাত্রলীগের প্রথম কমিটি ঘোষণা করা হয়। এর দুইদিন পর অনুপ্রবেশকারী, ইয়াবা ব্যবসায়ী কমিটিতে থাকার অভিযোগে কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত ৫ ডিসেম্বর জুড়ি উপজেলা ও কলেজ শাখার কমিটি বিলুপ্ত করা হয়। সেই সাথে কলেজ শাখার সভাপতি এ আর সাজেদকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করে।

অবশেষে নানা নাটকীয়তার পর রোববার (৭ ডিসেম্বর) সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবেলকে সভাপতি এবং ইকবাল ভূঁইয়া উজ্জ্বলকে সাধারণ সম্পাদক করে উপজেলা কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত কলেজ কমিটির সহসভাপতি আদনান আসফাককে সভাপতি এবং অভিযুক্ত কমিটির সাধারণ সম্পাদক গৌতম দাসকে সাধারণ সম্পাদক করে তৈয়বুন্নেছা খানম সরকারী কলেজ শাখার কমিটি ঘোষণা করে মৌলভীবাজার জেলা ছাত্রলীগ।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, জুড়ী উপজেলা ঘোষণা হওয়ার পর ২০০৫ সালের ২৭ জুলাই তৎকালীন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি  মবশ্বির আহমদ সাক্ষরিত হাবিবুর রহমান চৌধুরীকে আহবায়ক এবং সেলিম উদ্দিনকে যুগ্ম আহবায়ক ১১ সদস্য বিশিষ্ট জুড়ী উপজেলার প্রথম আহবায়ক কমিটি ঘোষণা করেন। তার ৪দিন পর অর্থাৎ ৩১ জুলাই সেই কমিটির যুগ্ম আহবায়ক রেজাউর রহমান সুমন ও সজীব হাসান সাক্ষরিত সাইরুল ইসলামকে আহবায়ক ও চন্দন দাস কে যুগ্ম আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট অপর একটি কমিটি ঘোষণা করেন। এর পর থেকে দুই গ্রুপে চলতে থাকে ছাত্রলীগের কার্যক্রম। ১ মাসের কমিটি পূর্ণাঙ্গ করতে পারেনি দীর্ঘ ১২ বছরে।

২০১৩ সালে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের তৎকালীন সভাপতি মো. জাকারিয়া একক ক্ষমতাবলে জুড়ী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা দেন। এতে জুয়েল রানাকে সভাপতি ও সিদ্দিকুর রহমান সুমনকে সাধারণ সম্পাদক করা হয়। তারপরই জেলার তৎকালীন সাধারণ সম্পাদক হোসেন মোহাম্মদ ওয়াহিদ সৈকত আরেকটি কমিটি ঘোষণা করেন। সেখানে শেখরুল ইসলামকে সভাপতি এবং আব্দুল মতিনকে সাধারণ সম্পাদক করা হয়। ছাত্রলীগের গঠনতন্ত্র মোতাবেক দুটি কমিটি ছিল অবৈধ।

২০১৭ সালের ৩১ জুলাই  হুমায়ূন রশিদ রাজি কে আহবায়ক করে জুড়ী উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষণা করেন তৎকালীন জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান রনি এবং সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি। ৩ মাস মেয়াদী কমিটি চলে প্রায় ১ বছর। ২০১৮ সালের ১০ অক্টোবর জুড়ী উপজেলা ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে আহবায়ক কমিটি বিলুপ্ত হয়। দীর্ঘদিন কমিটি ছাড়া চলতে থাকে জুড়ী ছাত্রলীগ।

সর্বশেষ গত ৭ ডিসেম্বর ১ মাসের মাথায় দুটি কমিটি হয় জুড়ী ছাত্রলীগে।

আপনার মন্তব্য

আলোচিত