শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ ইং

নিজস্ব প্রতিবেদক

১৪ ডিসেম্বর, ২০১৯ ০২:০৩

লন্ডনে থেকেও সিলেটে ককটেল বিস্ফোরণ মামলার আসামি!

বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণ

সিলেটে বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়েকৃত মামলায় আসামি করা হয়েছে সিলেট জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলুকে। যিনি প্রায় তিন মাস ধরে লন্ডনে অবস্থান করছেন।

গত বৃহস্পতিবার সিলেট নগরীতে বিএনপির একটি মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার পুলিশ বাদী হয়ে কতোয়ালি থানায় ৫৮ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে। মামলায় ২৯ নম্বর আসামী করা হয়েছে পাপলুকে। পাপলু জেলা বিএনপির আহবায়ক কমিটিরও সদস্য।

বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আপিল বিভাগ থেকে নামঞ্জুর করার পর সিলেট নগরীতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। জিন্দাবাজার এলাকায় এসে এই মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওইদিনই মিছিল থেকে ৩ জনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় এসআই অঞ্জন কুমার দাশ বাদী হয়ে শুক্রবার সিলেট কোতোয়ালী মডেল থানার বিএনপির ৩৮ নেতাকর্মীরা নাম উল্লেখ করে ও ১৫/২০ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করেন।

বিএনপি সূত্রে জানা গেছে, গত ৪ অক্টোবর জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু যুক্তরাজ্যে তাঁর পরিবারের দেখা করতে যান। বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন।

যুক্তরাজ্যে পাপলু অবস্থান করলেও সিলেটে বিস্ফোরণ মামলায় পাপলুর আসামি হওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ। তিনি বলেন, পুলিশের মামলাটি যে ভুয়া ও উদ্দেশ্যপ্রণোদিত তার প্রমান যুক্তরাজ্যে অবস্থানকারী ব্যক্তিকেও আসামী করা।

আপনার মন্তব্য

আলোচিত