মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ ইং

এম এইচ মহিম, পাবনা থেকে

১৭ জুলাই, ২০১৬ ১৩:৪৫

পাবনায় যুবলীগ ও ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক মামলা

পাবনার ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস সালাম খাঁন ও ছাত্রলীগের সভাপতি যুবায়ের বিশ্বাসসহ ৫০ নেতাকর্মীর নামে অস্ত্র ও বোমা বিস্ফোরণ আইনে থানায় মামলা করা হয়েছে।

গত ১৪ জুলাই সকালে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মিছিলে অবৈধ অস্ত্র দিয়ে গুলি ফোটানো, বোমাবাজি, মারপিট, ইটপাটকেল নিক্ষেপ এবং আওয়ামী লীগ অফিস ভাংচুরের অভিযোগে শুক্রবার (১৫ জুলাই) রাতে এই মামলা করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাহাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকাল সরদার বাদী হয়ে এই মামলা দায়ের করেন।  

গত বৃহস্পতিবার সকাল সাড়ে এগারটায় ১৪ দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঈশ্বরদী উপজেলা ১৪ দল ও আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করা হয়।

মিছিলটি শুরুর পর স্টেশন রোডস্থ প্রগতি রেস্তোরাঁ পার হওয়ার সঙ্গে সঙ্গে পূর্ব থেকে ওঁত পেতে থাকা আব্দুস সালাম খাঁন ও ছাত্রলীগের সভাপতি যুবায়ের বিশ্বাসের নেতৃত্বে বন্দুক, কাটা রাইফেল, পিস্তল ও বোমাসহ মিছিলের ওপর অতর্কিত হামলা চালায়।

হামলায় অনেকেই আহত হয়। এক পর্যায়ে আতংকিত আওয়ামী লীগ নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আশ্রয় নেয়। তখন সন্ত্রাসীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়েও হামলা চালায় এবং ব্যাপক ভাংচুর করে।

আপনার মন্তব্য

আলোচিত