সিলেটটুডে ডেস্ক

২৫ জুলাই, ২০১৬ ১২:১৩

পেটে বাতাস ঢুকিয়ে শিশু হত্যার ঘটনায় মামলা, আটক ১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পায়ুপথে বাতাস ঢুকিয়ে তুলা কারখানার শিশু শ্রমিক সাগর বর্মনকে (১০) হত্যার ঘটনায় এক কর্মকর্তাসহ চারজনের নামে মামলা করেছে সাগরের পরিবার। রবিবার রাত ১২টার দিকে ওই শিশুর বাবা রতন বর্মন রূপগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো তিন-চারজনকে আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে জোবেদা টেক্সটাইল অ্যান্ড স্পিনিং ফ্যাক্টরি নামের ওই কারখানার সাত নম্বর সেকশনের প্রধান নাজমুল হাসানকে রাতেই আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, রবিবার দুপুর ১টার দিকে উপজেলার তারাবো পৌরসভার যাত্রামুড়া এলাকার একটি সুতার কারখানার অন্য শ্রমিকরা একটি পাম্প থেকে সাগরের মলদ্বার দিয়ে বাতাস প্রবেশ করালে সে অসুস্থ হয়ে পড়ে। আশংকাজনক অবস্থায় প্রথমে তাকে কাঁচপুর শুভেচ্ছা ক্লিনিকে নেওয়া হয়। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতলের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক সাগরকে মৃত ঘোষণা করেন।

সাগরের বাবা রতন বর্মন বলেন, রূপগঞ্জের যাত্রামুড়া এলাকার জোবেদা সাইজিং অ্যান্ড স্পিনিং নামক একটি সুতার কারখানায় আমরা কাজ করি। সেখানে কাজ করার সময় প্রতিপক্ষের লোকজন আমার ছেলের পায়ুপথে মেশিন দিয়ে বাতাস প্রবেশ করালে তার মৃত্যু হয়। সাগর বর্মন মৃত্যুর আগে জানিয়ে গেছে- তার পায়ুপথে বাতাস ঢুকানো হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. ফিরোজ  বলেন, শিশুটির পেট অস্বাভাবিকভাবে ফোলা ছিল। পায়ুপথে বাতাস ঢোকার কারণে মৃত্যু হয়ে থাকতে পারে। তবে ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত