সিলেটটুডে ডেস্ক

৩০ অক্টোবর, ২০১৬ ১৯:৩৩

মূসক কমানোর দাবি : ২ নভেম্বর বন্ধ থাকবে রাজধানীর সব দোকানপাট

মূল্য সংযোজন কর (মূসক) কমানোর দাবিতে আগামী ২ নভেম্বর ঢাকায় পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা।

রোববার (৩০ অক্টোবর) মতিঝিলে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সামনে এক প্রতিবাদ সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেছে ব্যবসায়ী ঐক্য ফোরাম।

সমাবেশ থেকে আগামী ২ নভেম্বর ঢাকা মহানগরের সব দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানানো হয়। সংগঠনের সাধারণ সম্পাদক আবু মোতালেব জানান, আগামী ২০ নভেম্বরের মধ্যে সরকার দাবি পূরণ না করলে লাগাতার ধর্মঘট পালন করা হবে।

সমাবেশে বক্তব্য রাখেন ব্যবসায়ী ঐক্য ফোরামের সভাপতি আবদুস সালাম, এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এফবিসিসিআইয়ের পরিচালক হেলালউদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, চলতি অর্থবছরের বাজেট ঘোষণার আগে থেকে ক্ষুদ্র ব্যবসায়ীরা প্যাকেজ মূসকব্যবস্থা বহাল রাখার দাবি জানিয়ে আসছিলেন। এর পরিপ্রেক্ষিতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মূসক আইন বাস্তবায়ন এক বছর পিছিয়ে দেন। বাজেটে প্যাকেজ মূসকের ব্যবস্থা রাখা হয়, তবে লেনদেনসীমা বেঁধে দেওয়া হয় ৮০ লাখ টাকা। অন্যদিকে প্যাকেজ মূসকের সর্বনিম্ন হার ১৪ হাজার থেকে বাড়িয়ে ২৮ হাজার টাকা করা হয়।

ব্যবসায়ী ঐক্য ফোরামের দাবি, লেনদেনসীমা ৮০ লাখ টাকায় বেঁধে দেওয়ার কারণে প্যাকেজ মূসকে থাকা ব্যবসায়ীরা এ সুযোগ হারাবেন।

আপনার মন্তব্য

আলোচিত