বেনাপোল প্রতিনিধি

২৬ নভেম্বর, ২০১৬ ১৯:২৯

বেনাপোলে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৮

বেনাপোল সীমান্তে চোরাচালানী মাল ধরিয়ে দেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ৮ জন আহত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) সকালে পোর্ট থানার সীমান্তবর্তী গ্রাম বড়আঁচড়া গ্রামে এ ঘটনাটি ঘটে।

আহতরা হলো, বেনাপোল পোর্ট থানাধীন বড়আঁচড়া গ্রামের সুভাষের ছেলে সুমন (৩২), সুজন(৩০), পলাশ(২৮) ও শিমুল (২৩)। অপর পক্ষের আহতরা হলো একই গ্রামের আবুল কাশেমের ছেলে ফজলুর রহমানের কালু (৫৫), ইমাদুল (৪০) ও রোকসানা (৩৫) ও রিমা (১৭)।

আহতদের মধ্যে সুভাষের ছেলে সুমনের নামে তথ্য পাচার আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা রয়েছে। গত বছর বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সুমনের বসত বাড়ি থেকে সেনাবাহিনী দপ্তরের গুরুত্বপূর্ণ নথি পত্রের একটি ফাইলসহ তাকে আটক করেছিল।

স্থানীয়রা জানান, আহতরা সকলে চোরাচালানী পেশার সাথে জড়িত। সুজন অভিযোগ তোলে তার চোরাচালানী পণ্য কালু নামে আর এক চোরাচালানী বিজিবির কাছে ধরিয়ে দিয়েছে। এনিয়ে দুই পক্ষের মধ্যে  তিন-চার দিন ধরে বিবাদ চলছিল ছিল। শনিবার সকালে এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে দুই পরিবারের ৮ নারী-পুরুষ ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হন।

স্থানীয়রা আহত ৮ জনকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে পরে অবস্থার অবনতি  হলে তাদের ৫ জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শার্শা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি বিভাগের ডাক্তার জহিরুল হক জানান, আহতদের ৮ জনের মধ্যে ৫ জনের অবস্থা কিছুটা আশঙ্কাজনক হওয়ায় তাদের যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক এএসআই জহিরুল ইসলাম জানান, এ নিয়ে এখন পর্যন্ত কোন পক্ষ পুলিশের কাছে অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত