সিলেটটুডে ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৬ ১৬:৪৫

ফুলবাড়ীয়ার ঘটনায় ৫০০ জনকে আসামি করে পুলিশের মামলা

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে অজ্ঞাতপরিচয় ৫০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সোমবার (২৮ নভেম্বর) এ তথ্য জানান ফুলবাড়ীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) রিফাত খান রাজিব।

ওসি জানান, সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে উপপরিদর্শক (এসআই) রফিক বাদী হয়ে ৫০০ জনের বিরুদ্ধে গতকাল রোববার রাতে মামলাটি করেছেন।

ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণের দাবিতে গতকাল রোববার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে মারা যান ওই কলেজের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ ও মাছ বিক্রেতা সফর আলী।

অধ্যাপক আবুল কালামের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মামলা করা হয়নি। তবে সফর আলীর ভাই হযরত আলী বাদী হয়ে গতকাল রাতে অপমৃত্যুর মামলা করেছেন।

এদিকে ময়মনসিংহের ফুলবাড়ীয়া পৌরসভায় আজ সোমবার সকাল ৯টা থেকে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণ আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক আবুল হাশেম জানান, রাতভর শিক্ষকের মরদেহ পুলিশের পাহারায় শহরের সানকিপাড়ার বাসায় রাখা হয়। সকালে পুলিশের পাহারায় মরদেহ নান্দাইল উপজেলার কাজিরপুর গ্রামে নেওয়া হয়েছে। সেখানেই তাঁকে সমাহিত করা হবে। মরদেহ জানাজার জন্য ফুলবাড়ীয়ায় নিতে চাইলেও পুলিশ বাধা দিয়েছে। শুরু থেকেই পুলিশ বলে আসছে ওই দুজন হৃদরোগে আক্রান্ত (হার্ট অ্যাটাক) হয়ে মারা গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত