সিলেটটুডে ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০১৬ ১৪:২৯

চার দফা দাবিতে ১১ ডিসেম্বর রাজশাহীতে হরতালের ডাক

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ চার দফা দাবিতে রাজশাহী মহানগরীতে আগামী ১১ ডিসেম্বর অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

শনিবার (০৩ ডিসেম্বর) বেলা ১১টায় মহানগরীর সোনাদিঘি মোড়ে সংগঠনের কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট এনামুল হক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, 'নগরবাসীর আয়ের সঙ্গে সঙ্গতি না রেখেই সিটি করপোরেশন অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স বাড়িয়েছে। এর প্রতিবাদে দীর্ঘদিন ধরে আন্দোলন চলছে। কিন্তু রাজশাহী সিটি করপোরেশন নগরবাসীর এই দাবি অগ্রাহ্য করে একতরফাভাবে বর্ধিত হোল্ডিং আদায়ে অনড় থাকায় আমরা হরতালের ডাক দিয়েছি।'

তিনি আরও বলেন, 'এরইমধ্যে হাইকোর্ট থেকে বর্ধিত হোল্ডিং ট্যাক্স ‘কেন বাতিল করা হবে না’ জানতে চেয়ে সিটি করপোরেশনের বিরুদ্ধে দুই সপ্তাহের রুল জারি করা হয়েছে। কিন্তু সিটি করপোরেশন তার সিদ্ধান্তে অনড় থাকায় হরতালের ডাক দেয়া হলো।'

বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিল ছাড়াও অস্বাভাবিক হারে ট্রেড লাইসেন্স ও ব্যবসা প্রতিষ্ঠানের সাইনবোর্ড ফি বাতিল ও সহনীয় পর্যায়ে ভ্যাট আরোপের দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলন থেকে আগামী ১১ ডিসেম্বর ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহানগরীর সকল ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ রাখার আহ্বান জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত