সিলেটটুডে ডেস্ক

২১ মে, ২০১৭ ১৬:৫৭

ধর্ষকদের মুক্তি চেয়ে মোনাজাত করা সেই ইমাম বরখাস্ত

প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার পর চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে বনানীর ধর্ষকদের মু্ক্তি ও আপন জুয়েলার্সের মুশকিল আসানের জন্য জুমার নামাজ শেষে মোনাজাত করা কক্সবাজারের সেই ইমাম রিদুয়ানুল হককে।

শনিবার (২০ মে) এশার নামাজের পর কক্সবাজারে বাইতুশ শরফ মসজিদ কমিটির জরুরি সভায় তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

মসজিদ কর্তৃপক্ষের কাউকে না জানিয়ে ধর্ষকের জন্য মোনাজাত করায় মসজিদের ইমামকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন মসজিদ কমিটির পরিচালক সিরাজুল ইসলাম। এছাড়া এই ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে মসজিদটির আরো ৪ কর্মকর্তাকে শোকজ করে ১৫ দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে।

ইমাম রিদুয়ানুল হক ভুল স্বীকার করে বলেন, জনৈক ব্যক্তি তথ্য বিভ্রাট করে আকস্মিকভাবে ওই বিষয়ে মোনাজাত করার জন্যে বলেন। আমি আল্লাহর প্রতি একনিষ্ট হয়ে পড়ায় বিষয়টি গুরুত্ব দিয়ে তদারকি না করে প্রতিদিনের মতো সহজ-সরল মনে বিষয়টি নিয়ে প্রার্থনা করার জন্য বলি। এটা আমার মহাভুল হয়েছে।

গত শুক্রবার জুমার নামাজের পর কক্সবাজারের শহরের বায়তুশ শরফ মসজিদে বনানীর ধর্ষক ও আপন জুয়েলার্সের জন্য মোনাজাত করা হয়। মোনাজাত শেষে এ নিয়ে মুসল্লিদের মাঝে প্রচণ্ড উত্তেজনা দেখা দেয়। কারো অনুমতি না নিয়ে ধর্ষকদের রক্ষার জন্য কেন মোনাজাত করা হলো, তা নিয়ে মুসল্লিরা প্রতিবাদ জানাতে শুরু করেন। পরে তোপের মুখে বাইতুশ শরফ মসজিদ কমিটির সভাপতি সিরাজুল ইসলাম ও মসজিদের ইমাম মৌলানা রিদুয়ানুর হক পালিয়ে যান।

আপনার মন্তব্য

আলোচিত