সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৭ ১৩:৫৬

মুক্তিযোদ্ধা তারামন বিবি অসুস্থ, হাসপাতালে ভর্তি

মহান মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি অসুস্থ হয়ে পড়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। দীর্ঘদিনের শ্বাস কষ্ট আর কাঁশি বেড়ে গেছে তাঁর। তার ওপর মাথা ও পিঠ ব্যথা যোগ হয়েছে। এ অবস্থায় শুক্রবার তাঁকে জরুরী ভিত্তিতে রংপুর সিএমএইচ হাসপাতালে (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল) নেওয়া হয়েছে।

রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবীর জানান, জেলা প্রশাসকের নির্দেশে তারামন বিবিকে আজই (শুক্রবার) রংপুরে পাঠানো হয়। রাজীবপুর নৌকা ঘাট থেকে স্পীড বোর্ডে চিলমারী, এর পরে তার সরকারি গাড়িতে রংপুর সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়। তাঁর অবস্থার চরম অবনতি ঘটেছে।

অসুস্থ তারামন বিবিকে চিকিৎসা দিচ্ছেন ও নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. দেলোয়ার হোসেন। তিনি জানান, বর্তমানে তাঁর শ্বাসকষ্টের সঙ্গে কাঁশিটা অনেক বেড়ে গেছে।

তারামন বিবির স্বামী আব্দুল মজিদ জানান, বর্তমানে তাঁর শরীরের যে অবস্থা তা এর আগে হয়নি। দিনরাত বিছানায় শুয়েবসে অবস্থান করছে। বিছানা থেকে তাঁকে ধরে উঠানামা করাতে হচ্ছে। দিনরাত কমপক্ষে ১০ বার করে অক্সিজেনের সহযোগিতা নিতে হচ্ছে।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নাবান্ন, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত