রবিবার, , ১৮ নভেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৪ মে, ২০১৮ ১৫:০৪

শক্তিমানের শেষকৃত্যে যাওয়ার পথে গাড়িতে দুর্বৃত্তের গুলি, নিহত ৫

শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে রাঙামাটি যাওয়ার পথে একটি গাড়িতে গুলি চালিয়ে পাঁচজনকে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (৪ মে) বেলা ১১টার দিকে নানিয়ারপড় উপজেলার বেতছড়ি এলাকায় এ ঘটনা ঘটে জানান রাঙামাটি সদর সার্কেলের পুলিশের এএসপি মো. জাহাঙ্গীর।

তিনি জানান, নিহতদের মধ্যে গাড়ি চালকের নাম সজীব বলে জানা গেছে। বাকিদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

যদিও দুর্বৃত্তদের হামলায় তাৎক্ষণিকভাবে মৃতের সংখ্যা তিনজন জানা যায় পরে আরও দুজনের মৃত্যু হয়েছে নিশ্চিত হওয়া গেছে।

প্রসঙ্গত, রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমাকে বৃহস্পতিবার বাসা থেকে কার্যালয়ে যাওয়ার সময় গুলি করে হত্যা করা হয়।

অ্যাডভোকেট শক্তিমান চাকমা ২০১০ সালে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি থেকে বেরিয়ে গিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) নামে গঠিত নতুন দলে যোগ দেন। সংস্কারপন্থি এই নেতা ছিলেন ওই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি।

জেএসএস (এমএন লারমা) এর খাগড়াছড়ি জেলার রাজনৈতিক সম্পাদক বিভূরঞ্জন চাকমা জানান, শক্তিমানের শেষকৃত্যে যোগ দিতে সংগঠনের মোট ১২ জন নেতাকর্মী ওই মাইক্রোবাসে করে রাঙামাটির নানিয়ারচরের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন।

পথে রাঙামাটি-খাগড়াছড়ি সীমান্তের কাছে বেতছড়ি এলাকায় এলাকায় ওই গাড়িতে ব্রাশফায়ার করা হলে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয় বলে জানান বিভূরঞ্জন চাকমা।

শক্তিমানের মত এ হত্যাকাণ্ডের জন্যও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে ( ইউডিপিডিএফ) দায়ী করছে জেএসএস (এমএন লারমা)। তবে এ বিষয়ে ওই সংগঠনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত