সিলেটটুডে ডেস্ক

১৯ নভেম্বর, ২০১৮ ১৩:৪৪

মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়ায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবুল হাসান মানিক (৩০) নামে এক জলদস্যু নিহত হয়েছে। এসময় র‍্যাব ঘটনাস্থল থেকে ২টি দেশীয় তৈরি বন্দুক, ৮ রাউন্ড কার্তুজ ও ৬টি গুলির খোসা উদ্ধার করেছে।

সোমবার (১৯ নভেম্বর) ভোরে মহেশখালী উপজেলার সোনাদিয়া প্যারাবন এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জলদস্যু মানিক কুতুদিয়া উপজেলার করলা পাড়া গ্রামের বাসিন্দা।

র‍্যাব ও থানা সূত্র জানায়, মহেশখালীর সোনাদিয়া দ্বীপে একদল জলদস্যু সাগরে দস্যুতার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭ কক্সবাজার সিপিসি একটি টিম সোমবার ভোর সাড়ে ৪টার দিকে অভিযানে নামে। জলদস্যুরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুটতে ছুটতে গহীন প্যারাবনের দিকে চলে যায়। এসময় র‍্যাবও আত্নরক্ষার্থে পাল্টা গুলি চালায়। জলদস্যুরা পিছু হটে পালালেও দস্যু মানিক ঘটনাস্থলে গুলি লেগে আহত অবস্থায় পড়ে থাকে। ঘটনাস্থল থেকে র‍্যাব ২টি দেশীয় তৈরি বন্দুক, ৮টি কার্তুজ ও ৬টি গুলির খোসাসহ আহত মানিককে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসে। সেখানে সকাল ৮টা ২০মিনিটে কর্তব্যরত চিকিৎসক মানিককে মৃত ঘোষণা করেন। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে মানিকের লাশ মহেশখালী থানায় হস্তান্তর করা হয়।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি শেষে লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত