বেনাপোল প্রতিনিধি

০৯ ডিসেম্বর, ২০১৮ ১৬:৫১

তামাবিল কাস্টমসে হামলার প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ

সিলেটের তামাবিল বন্দরে পাসপোর্টযাত্রীর ব্যাগ তল্লাশিকে কেন্দ্র করে বিজিবির হামলায় কাস্টমসের ৬ কর্মকর্তা-কর্মচারী আহতের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে কাস্টমস অফিসার্স এ্যাসোসিয়েশন।

রোববার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় বেনাপোল কাস্টমস হাউজের সামনে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় কাস্টমস কর্মকর্তারা বলেন, ৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকালে তামাবিল চেকপোস্ট হয়ে ভারত থেকে কয়েকজন পাসপোর্টযাত্রী বাংলাদেশে আসছিল। এ সময় কাস্টমস তল্লাশির আগে শূন্য রেখায় অনিয়ম করে বিজিবি তাদের ব্যাগ তল্লাশি চালায়। এতে কাস্টমস সদস্যরা আপত্তি জানালে এক পর্যায়ে বিজিবি সদস্যা কাস্টমস সদস্যদের উপর হামলা চালিয়ে ৬ জনকে গুরুতর আহত করে।

তারা বলেন, বিজিবির কাজ সীমান্ত নজরদারী কিন্তু তারা বৈধ পথে কাস্টমসের কাজে হস্তক্ষেপ, মারপিট করে। এটা ক্ষমতার অপব্যবহার।

নিন্দনীয় এ ঘটনার তারা প্রতিবাদ জানিয়ে বলেন, অভিযুক্ত বিজিবি সদস্যদের বিরুদ্ধে অবিলম্বে আইনগত ব্যবস্থা না নেওয়া হলে সামনে বড় ধরনের কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে প্রতিবাদ কর্মসূচির কারণে সকাল ১০টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা বেনাপোল কাস্টমসে কর্মবিরতি ছিল। কর্মসূচিতে যোগ দেয় বেনাপোল বন্দরে বাণিজ্যের সাথে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ খুকাএভ এর সাধারণ সম্পাদক আব্দুল্লা আল মামুন, বেনাপোল কাস্টমস হাউজ অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক  বিশ্বনাথ কুন্ডু, সিঅ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত