কিশোরগঞ্জ প্রতিনিধি

২৫ জানুয়ারি, ২০১৯ ১৮:২৬

সংরক্ষিত আসনে আ.লীগের মনোনয়ন চান কিশোরগঞ্জের সালমা হক

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন কিশোরগঞ্জ থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন জেলা যুব মহিলা লীগের সভাপতি সালমা হক।

সংসদীয় ৩২০ ও নারী ২০ আসনের জন্য ইতোমধ্যে কিশোরগঞ্জ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমাও করেছেন জেলা শহরের আওয়ামী পরিবারের সদস্য হিসেবে পরিচিত এ নারী নেত্রী।

এ ব্যাপারে সালমা হক বলেন, দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তাকে মনোনয়ন দেন এবং দায়িত্ব দেন, তাহলে বিগত দিনের মতই দলের প্রতি নিবেদিত থেকে দলের সুনাম অক্ষুণ্ণ রেখে অর্পিত দায়িত্ব আন্তরিকতার সঙ্গে পালন করবেন।

সালমা হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স করেছেন। ছাত্রজীবনে ছিলেন ছিলেন ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে পরিচিত। স্কুল পর্যায়ে ঢাকা বিভাগে ব্যাডমিন্টনে রানার্সআপ হয়েছিলেন। এসময় ছাত্রলীগের রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন। পারিবারিকভাবে আওয়ামী লীগ করে, শহরে এরকম যে দু’চারটা পরিবার রয়েছে, এর মধ্যে সালমা হকদের পরিবার অন্যতম।

সালমা হক বর্তমানে শহরের পৌর মহিলা কলেজে শরীরচর্চা শিক্ষক হিসেবে কর্মরত আছেন। স্কাউটিংয়েও তার অনবদ্য কৃতিত্ব রয়েছে।

তিনি ২০১৭ ও ২০১৮ সনে পুরুষ-মহিলার সম্মিলিত প্রতিযোগিতায় জেলায় শ্রেষ্ঠ রোভার হবার পর ময়মনসিংহ বিভাগেও শ্রেষ্ঠ রোভার হয়েছিলেন। ২০১৫ সালে জাপানে অনুষ্ঠিত আন্তর্জাতিক স্কাউট জাম্বুরিতে তিনি ইন্টারন্যাশনাল সার্ভিস টিমে কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন।

তিনি স্কাউটের পক্ষ থেকে ভারত এবং ভুটানও সফর করেছেন। তার নেতৃত্বে পৌর মহিলা কলেজ দল ক্রীড়া প্রতিযোগিতায় কয়েক বছর ধরে ঢাকা বোর্ডে একাধিক ইভেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হচ্ছে।

সালমা হক রাজনৈতিক কর্মকাণ্ডেও সমানভাবে সক্রিয়। দল যখন বৈরি পরিবেশ মোকাবেলা করেছে, তখনও তিনি সংগঠনের কাজ চালিয়ে গেছেন। তার বাবা একেএম ফায়জুল হকও আওয়ামী লীগের একজন নিবেদিত সংগঠক ছিলেন। এছাড়াও তিনি সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথেও জড়িত রয়েছেন।

প্রসঙ্গত, কিশোরগঞ্জে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হওয়ার জন্য সালমা হক ছাড়াও বর্তমানে প্রচার-প্রচারণায় সরব রয়েছেন আরো ১০ জন প্রার্থী। এরা হলেন দশম জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি ও জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক দিলারা বেগম আসমা, জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক বিলকিছ বেগম, যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহসভাপতি জাকিয়া পারভিন মনি, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর মানছুরা জামান নূতন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজালের স্ত্রী কোহিনূর বেগম, কৃষক লীগ নেতা অধ্যক্ষ গোলসান আরা বেগম, কিশোরগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ফাতেমা জহুরা আক্তার, জাতীয় পার্টির সাবেক এমপি প্রয়াত আলমগীর হোসেনের বোন ও ছাত্রলীগের সাবেক নেত্রী জওশন আরা, জেলা যুব মহিলা লীগের সহসভাপতি শাহীন সুলতানা ও জেলা মহিলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট মায়া ভৌমিক।

আপনার মন্তব্য

আলোচিত