সিলেটটুডে ডেস্ক

২০ মার্চ, ২০১৯ ১২:২১

চট্টগ্রামে সিঙ্গারের ৫ কোটি টাকার মালামাল পুড়ে ছাই

ফাইল ছবি

চট্টগ্রামে ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারী কোম্পানি সিঙ্গারের গুদাম আগুন লেগে অন্তত পাঁচ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

বুধবার (২০ মার্চ) ভোর পৌনে ৬টার দিকে নগরীর একে খান এলাকায় গুদামটিতে অগুন লাগে।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, বন্দর, বায়েজিদ ও কুমিরা স্টেশনের ১২টি গাড়ি কাজ করে সকাল সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে গুদামে থাকা ফ্রিজ, এসিসহ বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য পুড়ে যায়।

বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী বলেন, ওই গুদামটি ছিল চট্টগ্রামের সিঙ্গারের কেন্দ্রীয় পণ্য সংরক্ষণাগার। অগ্নিকাণ্ডের কারণ জানতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

বন্ধ হয়ে যাওয়া অ্যারোমা প্রসাধনী কোম্পানি চা বোর্ড থেকে প্রায় ৩০ কাঠা জায়গা দীর্ঘমেয়াদে ইজারা নিয়ে ওই পণ্যাগার গড়ে তুলেছিল। পরে অ্যারোমা বন্ধ হয়ে গেলে সিঙ্গার তাদের কাছ থেকে ২০০ বাই ১০০ বর্গফুট আয়তনের একটি গুদাম ভাড়া নেয়। পাশের আরও দুটি গুদাম ভাড়া নেন দুইজন ব্যবসায়ী। সেখানে মূলত মুরগীর খাদ্য রাখা হয়েছে।

পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী বলেন, আগুনে পুড়ে যাওয়া মালামালের দাম অন্তত পাঁচ কোটি টাকা। তবে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত শেষ হলেই জানা যাবে।    

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালককে আব্দুল মান্নানকে প্রধান করে গঠিত ওই তদন্ত কমিটিতে সহকারী পরিচালক জসীম উদ্দিন এবং পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী নিজেও সদস্য হিসেবে আছেন।

আপনার মন্তব্য

আলোচিত