সিলেটটুডে ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৯ ১০:০১

রাজশাহী মেডিকেলে রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু হয়েছে।

শনিবার (৬ এপ্রিল) রাত সাড়ে ১০টায় বেলি দিমিত্রী নামের ওই প্রকৌশলীকে রামেকে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকরা বলছেন, মদ্যপানের বিষক্রিয়ায় তিনি মারা গেছেন।

এ ঘটনায় আরও তিন রাশিয়ান প্রকৌশলীকে অসুস্থ অবস্থায় রামেকে নিয়ে আসা হয়। এদের মধ্যে লেভ ও মিশা নামে দুই প্রকৌশলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপর এক প্রকৌশলীকে পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

বেলি দিমিত্রীসহ ওই চার প্রকৌশলী রূপপুর পারমানবিক বিদ্যুকেন্দ্রের দায়িত্বে ছিলেন।

পুলিশ জানায়, শুক্রবার (৫ এপ্রিল) বিকালে রাশিয়ান চারজন প্রকৌশলী মদপান করেন। পরে তারা অসুস্থ হয়ে পড়লে শনিবার সন্ধ্যায় তাদের পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়। সেখান থেকে তাদের রামেকে পাঠানো হয়। অসুস্থ প্রকৌশলীরা রামেকে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক তাদের পরীক্ষা করেন। পরে বেলি দি মিত্রীকে মৃত ঘোষণা করা হয়। অন্য দুইজনকে হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।

রামেক হাসপাতালের চিকিৎসক ডা. নাফিস রহমান জানান, হাসপাতালে পৌঁছার পূর্বেই একজনের মৃত্যু হয়। বাকি তিনজনের মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর একজন সুস্থ আছেন। আমরা ধারণা করছি, মদ্যপানের বিষক্রিয়ায় ওই প্রকৌশলীর মৃত্যু হয়েছে।

এদিকে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, ধারণা করা হচ্ছে দেশি মদপানে একজন প্রকৌশলীর মৃত্যু ও অন্যরা অসুস্থ হয়ে পড়েন।

আপনার মন্তব্য

আলোচিত