শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ ইং

বেনাপোল প্রতিনিধি

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৫৪

শার্শায় তালবীজ ও ফলদ চারা রোপণ

'লাগাই তাল গাছ, বাঁচাই দেশ, বজ্রপাত মুক্ত বাংলাদেশ' এই স্লোগানে ভ্রাম্যমাণ মিজান নার্সারি ও শিকারপুর-বাহাদুরপুর সামাজিক বনায়ন সমিতির যৌথ উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপণ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় শার্শার রহিমপুর আলিম মাদ্রাসা প্রাঙ্গণে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপণ ও বিতরণ করা হয়।

এ সময় শিকারপুর-বাহাদুরপুর বনায়ন সমিতির সভাপতি ও শার্শা সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু ইউছুফ মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান।

বীজ বিতরণ ও বৃক্ষ রোপণ সম্পর্কে ভ্রাম্যমাণ মিজান নার্সারির উদ্ভাবক মিজানুর রহমান জানান, দেশকে বজ্রপাতের হাত থেকে রক্ষার্থে তিনি যে তালবীজ ও ফলদ বৃক্ষ রোপণের কর্মসূচি পালন করছেন, তারই অংশ হিসেবে আজ তিনি বজ্রপাত প্রতিরোধে তিন হাজার তালের বীজ এবং বিভিন্ন প্রকার ফলদ ও বনজ গাছের চারা বিনামূল্যে বিতরণসহ রোপণ করছেন।

ভবিষ্যতে তিনি এ কর্মসূচি অব্যাহত রাখবেন বলে জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান চৌধুরী, সামাজিক বনায়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল খালেক, উপজেলা কৃষি কর্মকর্তা গৌতম কুমার শীল, সেবক সংগঠনের সভাপতি মতিয়ার রহমান, সমাজসেবক যশোরের সেলিম শাহ কোমলসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

আপনার মন্তব্য

আলোচিত