সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

পাবনা প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:২৩

পাবনা সিটি কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ

ছবি: আর কে আকাশ

পাবনার সিটি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ন’টায় কলেজ ক্যাম্পাসে এ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ও সিটি কলেজ পাবনার গভর্নিং বডির সভাপতি রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় মোবাইলে ভয়েজ কলের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশকে সোনার বাংলা গড়তে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার অনেক কাজ করেছে। শিক্ষার্থীদের শুধু পুঁথিগত বিদ্যায় পড়ে থাকলে চলবেনা, সাধারণ জ্ঞানে আমাদের আরও দক্ষতা অর্জন করতে হবে। স্বশিক্ষায় শিক্ষিত হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, শুধু গোল্ডেন এ+ পেলেই হবে না, নিজেকে সময়োপযোগী একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। যে শিক্ষার মাধ্যমে নিজেকে গড়া যায়, দেশের অবদান রাখা যায়, সেই শিক্ষাই আমাদের গ্রহণ করতে হবে।

সিটি কলেজের অধ্যক্ষ সুজন মাহমুদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সিটি কলেজের পরিচালনা কমিটির সদস্য পাবনা পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. তসলিম হাসান সুমন, অ্যাড. আলহাজ¦ মির্জা আজিজুর রহমান, অ্যাড. শাহজাহান আলী মণ্ডল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামছুন নাহার রেখা, পরিচালনা কমিটির সাবেক সদস্য অধ্যাপক জাফর সাদিক, পাবনা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান, শামসুল হুদা ডিগ্রি কলেজের অধ্যক্ষ এনামুল হক টগর, পরিচালনা কমিটির সাবেক সদস্য মির্জা আজাদ, যুবলীগ নেতা নজরুল ইসলাম সোহেল প্রমুখ। আলোচনাসভা শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে অধ্যক্ষ সুজন মাহমুদ বলেন, এখানে যারা ভর্তির সুযোগ পেয়েছে তারা নিঃসন্দেহে মেধাবীদের মধ্যে অন্যতম। এসময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনামূলক উপদেশ দেন এবং মান সম্পন্ন শিক্ষা গ্রহণে সিটি কলেজকে বেছে নেয়ার জন্য নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আলোচনাসভা ও শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ শেষে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শকশ্রোতাদের মন জয় করে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সহকারী অধ্যাপক মো. ছানাউল্লাহ এবং গীতা পাঠ করেন বাংলা বিভাগে প্রভাষক মনোরমা রাণী কুণ্ডু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রভাষক হাসান ফেরদৌস ও প্রভাষক শাহজাহান আলী।

আপনার মন্তব্য

আলোচিত