মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

শার্শা প্রতিনিধি

০৩ অক্টোবর, ২০১৯ ২০:৩২

বেনাপোলে কর্মরত সাংবাদিকদের নিয়ে ফেসবুকে কটূক্তি, থানায় জিডি

যশোরের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে সাংবাদিকদের নিয়ে ফেসবুকে কটূক্তি করায় বুধবার (২ অক্টোবর) বেনাপোল পোর্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করা হয়েছে।

পুলিশ ও সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, সোমবার ৩০ সেপ্টেম্বর একই দিনে বিভিন্ন সময়ে জনৈক এম আহসানুর রহমান ইমন নামের একটি ফেসবুক আইডি থেকে বেনাপোলে কর্মরত সাংবাদিকদের নামে একাধিকবার অপমানজনক ভাষায় কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। এতে শার্শা উপজেলা বেনাপোলে সকল সংবাদ কর্মীদের মান সম্মান ক্ষুণ্ণসহ সাংবাদিক ঐক্য পরিষদ বেনাপোল ও বিভিন্ন প্রেসক্লাবের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

এ ঘটনায় বেনাপোল প্রেসক্লাব, বন্দর প্রেসক্লাব, সীমান্ত প্রেসক্লাব ও সাংবাদিক ঐক্য পরিষদ বেনাপোলের বিভিন্ন সাংবাদিকবৃন্দ বাদী হয়ে বুধবার ২ অক্টোবর দুপুরে বেনাপোল পোর্ট থানায় সাধারণ ডায়েরি দায়ের করেন।

বেনাপোল পোর্ট থানার ওসি তদন্ত সৈয়দ আলমগীর হোসেন জানান, এ বিষয়ে সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক ঐক্য পরিষদের আহ্বায়ক ও বেনাপোল প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মহাসিন মিলন, সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ম-আহবায়ক ও বেনাপোল প্রেসক্লাবের সহ-সভাপতি আলহাজ্ব জামাল হোসেন, সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য সচিব ও বেনাপোল প্রেসক্লাবের সহ-সভাপতি আলহাজ্ব বকুল মাহবুব, বেনাপোল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুর রহমান রাশু, সীমান্ত প্রেসক্লাব সভাপতি সাহিদুল ইসলাম শাহীন, বন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল হক যৌথভাবে বলেন সাংবাদিকদের নিয়ে এরকম কুরুচিপূর্ণ স্ট্যাটাস সংবাদকর্মীদের জন্য নিরাপত্তাহীনতা, ঝুঁকিপূর্ণ, মানহানিকর, অপমানজনক। আমরা এর উপযুক্ত শাস্তি দাবি করছি, পাশাপাশি আগামীতে যেন এ অঞ্চলের সংবাদকর্মীদেরকে নিয়ে এভাবে ফেসবুক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন যোগাযোগ মাধ্যমে অপমানজনক ও কুরুচিপূর্ণ কথা না লিখতে পারে, যথাযথ কর্তৃপক্ষের নিকট এ বিষয়ে সুষ্ঠু ব্যবস্থা গ্রহণের আশা করে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত