স্বপন কর্মকার, লামা

২৫ অক্টোবর, ২০১৯ ২২:১৪

শনিবার ৩য় মাতামুহুরি সেতুর উদ্বোধন

শনিবার বান্দরবানের লামায় বহু প্রত্যাশিত ৩য় মাতামুহুরি সেতুর উদ্বোধন করবেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। সেতুটি লামা পৌরসভার রাজবাড়ি এবং লামা সদর ইউনিয়নের মেরাখোলা এলাকার মধ্যবর্তী মাতামুহুরি নদীর ওপর নির্মিত হয়েছে।

সেতুটি চালু হলে নদীর ওপারে ৩টি (লামা সদর ইউপি, রুপসীপাড়া ও গজালিয়ার কিছু অংশ) ইউনিয়নের প্রায় ২০ হাজার মানুষ সড়ক পথে উপজেলা সদরের সঙ্গে সম্পৃক্ত হবেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, শনিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টায় লামা পৌরসভার রাজবাড়ি এবং লামা সদর ইউনিয়নের মেরাখোলা এলাকার মধ্যবর্তী মাতামুহুরি নদীর ওপর নির্মিত সেতুটির উদ্বোধন করবেন পার্বত্য মন্ত্রী। উদ্বোধনের পর থেকে সবার ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে সেতুটি।

এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবানের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছিন আরাফাত জানান, উদ্বোধন উপলক্ষে লামা উপজেলা প্রশাসন, লামা পৌরসভা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি আরও জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক ও মেসবাহ্ এসোসিয়েটের তত্ত্বাবধানে ৮ এপ্রিল ২০১৭ সালে এই সেতুটির নির্মাণ কাজ শুরু হয় এবং ২৬ অক্টোবর ২০১৯ইং তারিখে সেতুটির নির্মাণ কাজ শেষ করে উদ্বোধন করা হবে।

১৫৬ মিটার দৈর্ঘ্য পিসি গার্ডার সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে ৯ কোটি টাকা। সেতুটি চালু হলে লামা সদর ইউনিয়ন, রুপসীপাড়া ও গজালিয়া ইউনিয়নের অন্তত ২০ হাজার মানুষ উপকৃত হবেন।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, পার্বত্য মন্ত্রীর লামা উপজেলায় সফর উপলক্ষে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এছাড়া শনিবার সফরকালে পার্বত্য মন্ত্রী শিলেরতুয়া মার্মা পাড়ায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত পাড়া কেন্দ্রের উদ্বোধন, লামা সরকারি মাতামুহুরি কলেজের বীর বাহাদুর মিলনায়তনের উদ্বোধন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মিত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন ও আরেকটি একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

আপনার মন্তব্য

আলোচিত