সিলেটটুডে ডেস্ক

১৯ নভেম্বর, ২০১৯ ২২:০৭

২৮ নভেম্বর এমপি লিটন হত্যা মামলার রায়

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় প্রয়াত সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার রায় আগামী ২৮ নভেম্বর ঘোষণা করা হবে।

রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের দুই দিনব্যাপী যুক্তিতর্ক শেষে মঙ্গলবার গাইবান্ধা জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক আসামিদের উপস্থিতিতে রায়ের এ তারিখ নির্ধারণ করেন। এ সময় নিহতের স্বজনরা ও সাক্ষীরাও উপস্থিত ছিলেন।

এরআগে, ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালতে বিচার কার্যক্রম শুরু হয়। ৮ এপ্রিল আলোচিত এ মামলার প্রথম দফায় আদালতে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। পর্যায়ক্রমে কারাগারে থাকা আসামিদের আত্মপক্ষ সমর্থনে শুনানি হয় আদালতে। গত ৩১ অক্টোবর পর্যন্ত বাদী, নিহতের স্ত্রী ও তদন্ত কর্মকর্তাসহ ৫৯ জনের সাক্ষ্যগ্রহণ করেছে আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করে লিটনের বড় বোন। তদন্ত শেষে কাদের খাঁনসহ ৮ জনের বিরুদ্ধে ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি বগুড়ার বাসা থেকে গ্রেপ্তারের পর থেকে কাদের খাঁন কারাগারে রয়েছেন। লিটন হত্যার ঘটনায় দায়ের হওয়া অস্ত্র আইনের মামলায় গত ১১ এপ্রিল তাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। এছাড়া তার পিএস শামছুজ্জোহা, গাড়ি চালক হান্নান, ভাতিজা মেহেদি, শাহীন ও রানা জেলা কারাগারে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত