সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৮ ১২:১২

ইসিতে আপিল শুনানি চলছে

একাদশ সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া মনোনয়নপত্রের ওপর শুনানি শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় নির্বাচন কমিশনের অস্থায়ী এজলাসে এ শুনানি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে এ শুনানি চলছে।

সকালে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী নবাব মো. শামছুল হুদার মাধ্যমে শুনানি শুরু হয়। এরপর আপিল আবেদনের সিরিয়াল অনুযায়ী একে একে প্রার্থীদের শুনানি গ্রহণ করা হচ্ছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার আপিলের ক্রমিক নম্বর ১ থেকে ১৬০ নম্বর পর্যন্ত প্রথম দিনে শুনবেন। শুক্রবার ১৬১ থেকে ৩১০ নম্বর আপিল শুনবেন। শেষ দিনে বাকি সব আবেদন শোনা হবে। শুনানির জন্য নির্দিষ্ট কোনো সময় থাকবে না। যতক্ষণ সময় লাগে শুনানি হবে। আপিলের সঙ্গে সঙ্গে তাৎক্ষণিক রায় দেওয়া হবে।

এর আগে বিএনপি ইসিতে দাবি জানিয়েছিল, শুক্রবারের মধ্যে যেন আপিল শুনানি শেষ করা হয়। তারা জানান, ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। যদি ৮ ডিসেম্বর পর্যন্ত শুনানি করা হয়, তাহলে অনেক প্রার্থীই জটিলতার মুখে পড়বেন।

ইসি সচিব এ বিষয়ে বলেন, বিএনপির প্রতিনিধি দলও মেনে নিয়েছে যে এতগুলো আপিল দু'দিনে নিষ্পত্তি করা সম্ভব নয়। তিন দিনই লাগবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, মনোনয়নপত্র প্রত্যাহার ৯ ডিসেম্বর। ৮ ডিসেম্বরের মধ্যেই আপিল শেষ হয়ে যাবে। সিদ্ধান্ত টেলিফোনেও রিটার্নিং কর্মকর্তাদের জানিয়ে দেওয়া হবে। সে ক্ষেত্রে যথেষ্ট সময় থাকবে। প্রতীক বরাদ্দের চিঠি নিয়ে কোনো সমস্যায় পড়তে হবে না।

আপনার মন্তব্য

আলোচিত