সিলেটটুডে ডেস্ক

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:০৯

মঈন খানের নির্বাচনী প্রচারে হামলার অভিযোগ

নরসিংদীর পাঁচদোনা বাজারে বিএনপি প্রার্থী ড. আব্দুল মঈন খানের নির্বাচনী প্রচারে হামলার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা ওই হামলা চালায় বলে অভিযোগ করে বিএনপি।

এ বিষয়ে স্থানীয় আওয়ামী লীগের বক্তব্য পাওয়া না গেলেও হামলার পর পাঁচদোনা মোড়ে হকিস্টিক ও লাঠি হাতে কিছু যুবককে ‘জয় বাংলা’ এবং নৌকার পক্ষে স্লোগান দিতে দেখা গেছে।

হামলায় মঈন খানের সঙ্গে থাকা কয়েকজন নেতাকর্মী আহত হলেও তিনি অক্ষত আছেন। তবে তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

নরসিংদী-২ আসনে মঈন ধানের শীষ প্রতীক একাদশ সংসদ নির্বাচনে লড়ছেন। এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ারুল আশরাফ খান।

মঈন খানের ব্যক্তিগত সহকারী বাহাউদ্দিন ভূঁইয়া অভিযোগ করেন, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগের লোকজন হামলা করেছে। স্যার (মঈন খান) স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলছিলেন। লিফলেট বিলি করছিলেন। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দুদিক থেকে আমাদের ওপর আক্রমণ করে। তারা গুলি ছুড়েছে।

হামলায় নেতাকর্মী ও স্থানীয় লোকজনসহ ৫০ জনের মতো আহত হয়েছেন বলে দাবি করেন বাহাউদ্দিন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১২টার দিকে পাঁচদোনা বাজারে গণসংযোগ করতে যান আব্দুল মঈন খান। কিছুক্ষণের মধ্যেই লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে কিছু যুবক। মঈন খান নেতাকর্মীদের নিয়ে বাজারের একটি চালের দোকানে আশ্রয় নেন। সেখানেও হামলা চালানো হয়। পরে সেখান থেকে চলে যান তিনি।

দুপুর একটার দিকে ঘটনাস্থলে গিয়ে ধানের শীষের কিছু লিফলেট, গাড়ির ভাঙা কাঁচ রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে।

ঘটনার বিষয়ে জানতে মাধবদী থানার ওসি আবু তাহেরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বিষয়টি শুনেছি। সেখানে পুলিশ পাঠিয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত