বিয়ানীবাজার প্রতিনিধি

৩১ ডিসেম্বর, ২০১৮ ২২:৩৮

সিলেট-৬ আসনে জামানত হারালেন ৩ প্রার্থী

জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে ৩জন প্রার্থীর জামানতের বাজেয়াপ্ত হয়েছে। এ আসন থেকে সাংসদ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন জন ৫জন প্রার্থী।

এ আসনে জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হলেন- বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আজমল হোসাইন (হাতপাখা) এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু (মোটরগাড়ি)।

রোববার (৩০ ডিসেম্বর) ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা কাজী মামুনুর রহমান ও আরিফুর রহমান।

দুই উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী একটি আসনে কোনো প্রার্থী যদি মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পান তাহলে তিনি জামানত হারাবেন। তারা কেউই জামানতের এ টাকা ফেরত পাবেন না। এবার মনোনয়ন ফরমের সঙ্গে প্রত্যেক প্রার্থীকে সরকারি কোষাগারে ২০ হাজার টাকা করে জমা দিতে হয়েছে।

এ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা) পেয়েছেন ৮০ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আজমল হোসাইন (হাতপাখা) পেয়েছেন  ১০৪৬ ভোট এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু (মোটরগাড়ি) পেয়েছেন ৮৪৫ ভোট।

উল্লেখ্য, সিলেট-৬ আসনে এবার প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন ৪জন প্রার্থী। তারা হচ্ছেন- আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থী নুরুল ইসলাম নাহিদ (নৌকা), বিএনপি ও ঐক্যফ্রন্ট প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী (ধানের), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আজমল হোসাইন (হাতপাখা) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু (মোটরগাড়ি)। এছাড়াও এ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা) গত ১৯ ডিসেম্বর মহাজোট প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এবারের নির্বাচনে এ আসনের মোট ভোটার ৩লাখ ৯৩ হাজার ১’শ ১৫জন। এর মধ্যে গোলাপগঞ্জ উপজেলায় ২ লাখ ২২ হাজার ৫’শ জন ভোটার এবং বিয়ানীবাজার উপজেলায় ১ লাখ ৭০ হাজার ৬’শ ১৫ জন ভোটার।

সিলেট-৬ আসনে দুই উপজেলার ১৯১টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে এ আসনে ৮৭ হাজার ৯২৬ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট’র প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী (ধানের শীষ) পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৮৯টি ভোট।

আপনার মন্তব্য

আলোচিত