নিউজ ডেস্ক

০৭ ফেব্রুয়ারি , ২০১৫ ১৩:৩৮

নাশকতার বিরুদ্ধে শফিক চৌধুরীর প্রতিরোধ

শফিকুর রহমান চৌধুরী বলেন- খালেদা জিয়ার ঘোষিত আন্দোলনের সাথে সাধারণ মানুষের কোন সম্পৃক্ততা নেই। গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরে তিনি ক্ষমতায় যেতে চাইছেন। নাশকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছি।

২০ দলীয় জোটের ডাকা চলমান আন্দোলনে সিলেটের রাজপথের সোচ্চার আওয়ামী লীগ। হরতাল-অবরোধের প্রতিবাদে প্রায়ই নগরীতে শোডাউন করছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সিলেটে দীর্ঘদিন ধরে ঝিমিয়ে পড়া আওয়ামী লীগ চাঙা হয়ে ওঠেছে ২০ দলীয় জোটের কর্মসূচি ঠেকাতে। আন্দোলনের এই ঢামাঢোলে রাজপথে জেলা ও মহানগরের অন্যান্য নেতাদের ছাড়িয়ে গেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী।

সভা-সমাবেশ করা ছাড়াও নাশকতার বিরুদ্ধে তিনি সিলেটজুড়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। যেখানেই নাশকতার খবর পাচ্ছেন সেখানেই যাচ্ছেন ছুটে তিনি। চিকিৎসার ব্যবস্থা করছেন নাশকতার শিকার লোকজনের। সাধ্যমতো আর্থিক সহযোগিতাও করছেন। চেষ্টা করছেন নাশকতা-নৈরাজ্যের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির।

চলমান অবরোধে সিলেটের গোয়াইনঘাটে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে মারা যান ট্রাক চালক বকুল। বকুলের খবর পেয়ে গভীর রাতে ওসমানীনগরস্থ তার বাড়িতে ছুটে যান শফিক চৌধুরী। সান্তনা দেয়ার পাশাপাশি পরিবারের সদস্যদের কাছে আর্থিক সহায়তাও তুলে দেন তিনি।

গত বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুরমার লালাবাজারে অবরোধ সমর্থকদের ছোঁড়া পেট্রোল বোমায় দগ্ধ হয় একটি ট্রাক। খবর পেয়ে রাতেই সেখানে ছুটে যান শফিক। নাশকতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে এলাকার লোকজনকে উদ্ধুব্ধ করেন।

শুক্রবার সিলেটে ছাত্রদলের ডাকা হরতালেও সরব ছিলেন শফিক চৌধুরী। হরতালের মধ্যে শিক্ষার্থীরা যাতে নির্বিঘেœ কেন্দ্রে যেতে পারে সেজন্য তিনি নেতাকর্মীদের স্বেচ্ছাসেবকের ভূমিকা পালনের নির্দেশ দেন। পরীক্ষা চলাকালীন সময়ে তিনি তার নির্বাচনী এলাকা বিশ্বনাথের বিভিন্ন কেন্দ্রে যান। হরতাল-অবরোধের বিরুদ্ধে প্রতিবাদী হতে তিনি পরীক্ষা কেন্দ্রের বাইরে উদ্বিগ্ন অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

এ ব্যাপারে শফিকুর রহমান চৌধুরী বলেন- খালেদা জিয়ার ঘোষিত আন্দোলনের সাথে সাধারণ মানুষের কোন সম্পৃক্ততা নেই। গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরে তিনি ক্ষমতায় যেতে চাইছেন। নাশকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত