COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

123

Confirmed Cases

12

Deaths

33

Recovered

1,339,976

Cases

74,412

Deaths

277,855

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিউজ ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৫ ১১:২২

মাঘে মেঘে দেখা হল

গ্রাম বাংলার প্রচলিত প্রবাদ- "মাঘে মেঘে দেখা হয়" কে সত্য প্রমাণ করে সারাদেশের বিভিন্ন অঞ্চলে সকাল থেকেই বৃষ্টির খবর পাওয়া গেছে ।

গ্রাম বাংলার প্রচলিত প্রবাদ- 'মাঘে মেঘে দেখা হয়' কে সত্য প্রমাণ করে সারাদেশের বিভিন্ন অঞ্চলে সকাল থেকেই বৃষ্টির খবর পাওয়া গেছে । বিশ্ব ইজতেমার মাঠেও বৃষ্টি হয়েছে । এতে বিড়ম্বনায় পড়তে হয় মুসল্লিদের ।

এদিকে  সকাল থেকেই ঘন কালো হয়ে যায় সিলেটের আকাশ । বেশ  কিছু জায়গা থেকে বৃষ্টি শুরু হবার  খবরও পাওয়া গেছে  ।  শীতের সাথে মেঘ বৃষ্টির প্রকোপ মিলিয়ে সিলেটের তাপমাত্রা কমতে শুরু করায় রাস্তাঘাটে লোকজনের চলাচল কম দেখা গেছে । 

স্থানীয় আবহাওয়া অফিসের সূত্রে জানা গেছে, সিলেট শহর সহ আশেপাশের এলাকায় আজ হালকা থেকে মাজারি মানের বৃষ্টি হতে পারে ।


আবহাওয়া অফিদফতরের চলতি মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, জানুয়ারিতে দেশে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। কয়েকটি শৈত্যপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। এর মধ্যে কোনোটি তীব্র হবে।আবহাওয়া অফিস আরও জান‍ায়, চলতি মাসে দেশের নদ-নদী অববাহিকায় মাঝারি অথবা ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা অথবা মাঝারি আকারে কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে ১-২টি মাঝারি অথবা তীব্র শৈত্যপ্রবাহ এবং অন্যত্র ২-৩টি মৃদু অথবা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

দীর্ঘমেয়াদী পূর্বাভাসে আরও বলা হয়, ফেব্রুয়ারির প্রথমার্ধে দেশের উত্তর ও মধ্যাঞ্চলে ১টি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। দেশের নদ-নদীর অববাহিকা ও অন্যত্র সকালের দিকে হালকা অথবা মাঝারি আকারের কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। এ মাসে দিন ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে। শেষের দিকে দেশের উত্তর ও মধ্যাঞ্চলে ১/২ দিন বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত