Advertise

নিজস্ব প্রতিবেদক

২০ মে, ২০২০ ১৩:৪০

বাউল রণেশ ঠাকুরের জন্যে প্রবাসীদের ফান্ডরাইজিং, লাইভ কনসার্ট

সুনামগঞ্জের বাউল রণেশ ঠাকুরের গানঘর পুড়ে যাওয়ার পর তার সাহায্যার্থে এগিয়ে আসছেন প্রবাসী বাংলাদেশিরা। বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশিরা বাউল সম্রাট শাহ আবদুল করিমের এই শিষ্যের সাহায্যার্থে ফান্ডরাইজিং করবেন, বাদ্যযন্ত্র ছাড়া করবেন লাইভ কনসার্ট।

বিজ্ঞাপন

প্রবাসী বাংলাদেশিদের এই উদ্যোগের তথ্য নিশ্চিত করেছেন প্রবাসী সংগঠক উজ্জ্বল দাশ।

তিনি জানান, শাহ আবদুল করিমের শিষ্য বাউল রণেশ ঠাকুরের ঘর পুড়ে যাওয়ার পর প্রবাসী বাংলাদেশিদের অনেকেই বাউলের এই দুঃসময়ে বাড়িয়ে দিতে চেয়েছেন সাহায্যের হাত। এটা প্রবাসীদের পক্ষ থেকে একজন শিল্পীর প্রতি ভালোবাসার স্মারক।

তিনি জানান, ব্রিটেন প্রবাসী শিল্পী গৌরি চৌধুরী ফেসবুকে ফান্ডরাইজিং কর্মসূচি বুধবার থেকে শুরু করবেন। এর মাধ্যমে দেশে-বিদেশে থাকা শিল্প-সংস্কৃতির প্রতি অনুরাগীরা এতে অংশগ্রহণ করতে পারবেন।

বাউল রণেশ ঠাকুরের চার দশকের বই-বাদ্য পুড়িয়ে দেওয়ার ঘটনার প্রতিবাদে অনলাইনে বাদ্যবিহীন এক লাইভ কনসার্ট আয়োজনের কথাও জানান উজ্জল দাশ। শিগগির এর তারিখ নির্ধারণ হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত রোববার গভীর রাতে সুনামগঞ্জের দিরাই উপজেলার উজানধল গ্রামের বাউল রণেশ ঠাকুরের গানঘরে আগুন লাগে। এতে তার চারদশকের সংগৃহীত বই ও বাদ্যযন্ত্রগুলো পুড়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত