জুয়েল রাজ, লন্ডন থেকে

০৩ আগস্ট, ২০২০ ১২:৩৯

সদ্য প্রয়াত নেতৃবৃন্দের স্মরণে যুক্তরাজ্য আওয়ামী লীগের ভার্চুয়াল শোকসভা

বাংলাদেশ আওয়ামী লীগের সদ্য প্রয়াত নেতৃবৃন্দ প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, মহিলা নেত্রী প্রফেসর অ্যাডভোকেট মমতাজ বেগম এবং সিলেটের সাবেক মেয়র আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতা বদর উদ্দিন আহম্মদ কামরানের স্মরণে যুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে রোববার লন্ডনে এক ভার্চুয়াল শোক সভা অনুষ্ঠিত হয়।

শোক সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

ভার্চুয়াল সভায় ওবায়দুল কাদের বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র ও নানা প্রচারণা সত্যেও বাংলাদেশ করোনায় মৃত্যুর হার কম রাখতে সক্ষম হচ্ছে, উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে, প্রবাসীদের রেমিট্যান্স রেকর্ড সৃষ্টি করেছে ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও দিকনির্দেশনায় সরকার মহামারি মোকাবেলা, বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে ।

ওবায়দুল কাদের বলেন, প্রবাসী বিএনপির এক নেতার অপপ্রচারের কারণে ইটালি প্রবাসীদের মধ্যে হতাশা ও ক্ষোভ প্রকাশ পেয়েছে। তিনি অপপ্রচারের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহবান জানান।

একই সাথে প্রবাসীদের এবং প্রবাসী আওয়ামীলীগের দেশবিরোধী সকল অপপ্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী এব্যাপারে খুব ভালো কাজ করছেন।

প্রয়াত আওয়ামীলীগ নেতাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, তাঁরা আওয়ামীলীগের দুর্দিন-সুদিন সহ সবসময় বঙ্গবন্ধুর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সারাজীবন অবিচল থেকে জনগণের জন্য কাজ করে গেছেন।

ভার্চুয়াল সভায় বক্তারা বলেন, প্রয়াত সকল নেতাই সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শে অবিচল ছিলেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ছিলেন দৃঢ় ও ঐক্যবদ্ধ। আগামীর বাংলাদেশ গড়ায় ছিলেন প্রতিজ্ঞাবদ্ধ। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করি।

শোক সভায় অন্যান্যের মেধ্য বক্তব্য রাখেন শফিকুর রহমান চৌধুরী, জালাল উদ্দীন, প্রফেসর আবুল হাসেম, হরমজ আলী, এম এ রহীম, নইম উদ্দিন রিয়াজ, মারুফ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরী, সাজ্জাদ মিয়া, আবদুল আহাদ চৌধুরী ও শাহ শামীম আহমেদ।

সভার শুরুতে ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম মুজিব, শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত