টরেন্টো প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর, ২০২০ ০২:২৭

শনিবার টরন্টোতে ‘মহামায়া’ শিরোনামে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শারদীয় দুর্গোৎসবের উৎসবের প্রাক্কালে টরন্টো দুর্গাবাড়ী "মহামায়া" শিরোনামে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে। আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৪টায় এই আয়োজনের স্পট নিবন্ধন এবং বিকেল ৫টা থেকে ৬টা শিশু কিশোররা উন্মুক্ত বিষয়ে চিত্রকর্ম সম্পন্ন করবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান টরন্টো দুর্গাবাড়ী।

মোট তিনটি বিভাগে বয়সসীমা ক-৫থেকে ৮বছর, খ: ৯-১২ বছর, গ: ১৩-১৮ বয়সী শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

প্রতিটি গ্রুপ থেকে ৩জন করে প্রতিযোগী সেরা কাজের জন্য বিশেষ পুরষ্কার পাবেন। তাছাড়া অংশগ্রহণকারী সকল প্রতিযোগী টরন্টো সিটি কাউন্সিলরের কাছ থেকে প্রশংসাপত্র পাবেন।

এই উদ্যোগটিকে নান্দনিক আয়োজন হিসেবে অভিহিত করে প্রতিযোগীতার অন্যতম বিচারক বাংলাদেশি কানাডিয়ান বিশিষ্ট চিত্রশিল্পী সৈয়দ ইকবাল বলেন, আমি খুবই উচ্ছ্বসিত শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা মহামায়া নিয়ে। এই বয়সে সন্তানদের মননশীলতা বিকাশে এমন প্রচেষ্টা খুব দরকারি। তাদের মনে রং লাগিয়ে দিতে পারলে তাদের জীবনের নানা স্থরে কাজে লাগবে।

করোনাকালীন এমন আয়োজন নিয়ে টরন্টো দুর্গাবাড়ীর সাধারণ সম্পাদক ড. হীরা লাল পাল বলেন, কোভিড ১৯ এর কারণে আমরা অচেনা একটা সময় পার করছি। সরকারী সকল বিধি নিষেধ মেনে আমরা শিশু কিশোরদের এই বৈরী সময়ে আনন্দ দেয়ার চেষ্টা করছি। আয়োজনে ৬ফুট সামাজিক দূরত্ব বজায় রাখা হবে এবং মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক।

সরকারি স্বাস্থ্যবিধি ও নির্দেশনা মোতাবেক আমরা ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও জানান, আসছে ২১-২৫ অক্টোবর ২০২০, মহামায়া চিত্রকর্ম প্রদর্শনী অনুস্টিত হবে, টরন্টো দুর্গাবাড়ি, ৪২৭ বার্চমাউন্ট রোড স্কারবরোতে। প্রতিদিন সকাল ০৯ টা থেকে রাত ১০ টা সকলের জন্য উন্মুক্ত থাকবে শিশু কিশোরদের চিত্রকর্ম নিয়ে এই প্রদর্শনী।

১৯ সেপ্টেম্বর, প্রতিযোগীতায় অংশ নেয়া প্রতিযোগীদের আর্ট পেপার / ক্যানভাস সরবরাহ করবে কর্তৃপক্ষ তবে তাদের রঙের সকল সামগ্রী সাথে নিয়ে আসার জন্য অনুরোধ করা হয়েছে। চিত্রাঙ্কন প্রতিযোগিতা মহামায়া সম্পর্কে আরও তথ্যের জন্য যোগাযোগ করতে বলা হয়েছে, ৬৪৭-২১৮-৭৯৮২, ৬৪৭-৭৮০-০৭৮৫ এই দুটি নাম্বারে।

আপনার মন্তব্য

আলোচিত